আউবামেয়াংর নৈপুণ্যে বার্সার এল ক্লাসিকো জয়

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-31 17:14:17

এল ক্লাসিকো অভিষেকেই মাত করলেন পিয়েরে-এমেরিক আউবামেয়াং। নিজে দুই গোল করলেন। সতীর্থ ফেরান তোরেসকে দিয়েও করালেন আরও একটি গোল। 

আউবামেয়াংর নৈপুণ্যে বড় জয় তুলে নিল বার্সেলোনা। লা লিগার এ মহারণে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে কাতালানরা। জয়টা এসেছে আবার রিয়ালের ঘরের মাঠ সান্টিয়াগো বার্নাব্যুতে।

রিয়াল আগের পাঁচ এল ক্লাসিকোই নিজেদের করে নিয়েছে। কিন্তু ষষ্ঠ ম্যাচে আর পারল না কোচ কার্লো আনচেলত্তির দল। তা আবার নিজেদের মাঠে। এবার বিজয়ের কেতন উড়াল বার্সা। 

হেরেও স্প্যানিশ লিগের পয়েন্ট তালিকায় শীর্ষে রয়েছে রিয়াল। দ্বিতীয় স্থানে থাকা সেভিয়া তাদের চেয়ে নয় পয়েন্টে পিছিয়ে। নয়টি ম্যাচ এখনো বাকি। এক ম্যাচ কম খেলে আরও তিন পয়েন্টে পিছিয়ে বার্সেলোনা। কিন্তু তবু শিরোপা জয়ের স্বপ্ন বুঁনে চলেছেন কোচ জাভি হার্নান্দেজ। এল ক্লাসিকো জয় তাকে সাহস যোগাচ্ছে। তার চেয়ে বড় কথা, টানা ১২ ম্যাচ ধরে অপরাজিত রয়েছে বার্সা।

বিরতির পর ওসমান ডেম্বেলের ক্রস থেকে উড়ে যাওয়া বলে মাথা ছুঁয়ে গোল করেন আউবামেয়াং ও রোনাল্ড আরাউজো। পরে আউবামেয়াংর পাস থেকে বল পেয়ে দলের তৃতীয় গোলটি করেন তোরেস। শেষে তোরেসের কাছ থেকে বল পেয়ে নিজের জোড়া গোল পূর্ণ করেন আর্সেনালের সাবেক স্ট্রাইকার আউবামেয়াং।

এ সম্পর্কিত আরও খবর