আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানালেন বেনজেমা

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪ | 2023-09-01 02:38:25

বিশ্বকাপের ফাইনালে আর্জেন্টিনার কাছে হেরেছে ফান্স। কিন্তু চোটের কারণে প্রতিযোগিতায় খেলতে পারেননি করিম বেনজেমা। বিশ্বকাপ শেষ হওয়ার পরের দিনই আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নিয়ে ফেললেন তিনি। আর কোনও দিন দেশের হয়ে খেলতে দেখা যাবে না তাকে। বিশ্বকাপ শুরুর আগে এবং মাঝে একাধিক বার বিতর্কে জড়িয়েছেন তিনি। দেশ ট্রফি জিততে না পারায় দুঃখে অবসর নিয়ে ফেললেন বেনজেমা।

সোমবার (১৯ ডিসেম্বর) সমাজিক যোগাযোগ মাধ্যমে এক পোস্টে নিজের সিদ্ধান্তের কথা জানিয়ে দেন বেনজেমা। তিনি লেখেন, আমি চেষ্টা করেছিলাম নিজের সেরাটা দেওয়ার। যা ভুল করেছি তার জন্যেই আজ আমি এখানে। আমি তার জন্যে গর্বিত। আমার গল্প লেখা শেষ।

গত মৌসুমে রিয়াল মাদ্রিদকে চ্যাম্পিয়ন্স লিগ জেতাতে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিলেন বেনজেমা। দুর্দান্ত ছন্দে ছিলেন। বিশ্বকাপে আসার আগেই বালঁ দ্যর পুরস্কার পান। ফ্রান্সের বিশ্বকাপ দলে তাকে রেখেছিলেন দেশম। দলের সঙ্গে দোহাতেও এসেছিলেন বেনজেমা। কিন্তু অনুশীলনে চোট পেয়ে ছিটকে যান প্রতিযোগিতা থেকে। তবে তার বদলে অন্য কোনও ফুটবলারকে আনেননি দেশম।

বিশ্বকাপ ফাইনালে আগে হঠাৎই বেনজেমাকে নিয়ে উত্তেজনা তৈরি হয়। শোনা যায়, তিনি ফিট হয়ে গিয়েছেন। ফলে ফাইনালে খেলতে পারবেন। ম্যাচের আগে বার বার ফ্রান্সের কোচকে এই প্রশ্ন করা হয়। তিনি এক সময় বিরক্ত হয়ে পড়েন। জানান, বেনজেমাকে ফাইনালে নামানোর কথা একেবারেই ভাবছেন না।

এ সম্পর্কিত আরও খবর