বাফুফেতে আর ফিরতে পারবেন না সোহাগ

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪ | 2023-09-01 23:45:07

জালিয়াতির অভিযোগে ফিফা থেকে দুই বছরের জন্য নিষিদ্ধ হওয়া আবু নাঈম সোহাগকে আর বাফুফেতে ফেরানো হবে না বলে মন্তব্য করেছেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সিনিয়র সহ-সভাপতি সালাম মুর্শেদি।

সোমবার (১৭ এপ্রিল) বাফুফের নির্বাহী কমিটির সভা শেষে এ মন্তব্য করেন তিনি।

সালাম মুর্শেদী বলেন, সাধারণ সম্পাদক দুই বছরের জন্য নিষিদ্ধ হওয়ার কারণে পরবর্তীতে তিনি যেন এই ফেডারেশনে আর কোনো কাজ করতে না পারেন সে বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। ওই জায়গায় ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে মো. ইমরান হোসেন তুষারকে দায়িত্ব দেওয়া হয়েছে। আমাদের এখানে যারা কাজ করছেন তারা প্রত্যেকে যার যার ইভেন্ট নিয়ে ব্যস্ত আছেন।

মো. ইমরান হোসেন তুষার যিনি সভাপতির সঙ্গে কাজ করছেন (প্রটোকল অফিসার), তাকে আমরা ভারপ্রাপ্ত হিসেবে তিন মাসের দায়িত্ব দিচ্ছি, সর্বোচ্চ ৬ মাস। এর মধ্যে আমরা বিজ্ঞপ্তি দিয়ে সাধারণ সম্পাদক নিয়োগ দেবো।

সালাম মুর্শেদী ফিফার প্রকাশ করা ৫১ পাতার প্রতিবেদন সম্পর্কে বলেন, সেখানে কিন্তু আমাদের ফিন্যান্স কমিটি নিয়ে কোনো কথা নেই। আসলে ফিফা ও এএফসি থেকে যে ফান্ড আসে, তা খাত অনুযায়ী আমরা খরচ করবো। আমরা ক্যাশ খরচ যতটা কমিয়ে আনতে পারি। এরই মধ্যে আমরা ক্যাশ পেমেন্ট থেকে অ্যাকাউন্ট পেমেন্টে চলে গেছি প্রায় ৯৮ ভাগ। সোহাগ যে কারণে নিষিদ্ধ হয়েছেন তা তদন্ত করার জন্য বাফুফের যে অডিট কমিটি আছে তার সঙ্গে আরও তিনজন যোগ করে দিয়েছি। তারা হলেন জাকির হোসেন চৌধুরী, ইলিয়াছ হোসেন, সত্যজিৎ দাশ রুপু। এর সঙ্গে থাকবেন চার সহসভাপতি কাজী নাবিল আহমেদ, আতাউর রহমান ভূঁইয়া মানিক মহিউদ্দিন মহি, ইমরুল হাসান।

এর আগে, আর্থিক অনিয়মের দায়ে ফিফা থেকে নিষিদ্ধ হন আবু নাঈম সোহাগ। দুই বছরের নিষেধাজ্ঞার পাশাপাশি সোহাগকে ১০ হাজার সুইস ফ্রাঙ্ক জরিমানা করা হয়, যা বাংলাদেশি টাকায় প্রায় ১২ লাখ টাকা। নিষিদ্ধ হওয়ার পর আইনজীবীর মাধ্যমে পাঠানো বিবৃতিতে ফিফার নিষেধাজ্ঞা ত্রুটিপূর্ণ, উদ্দেশ্য প্রণোদিত এবং পক্ষপাতমূলক বলে সোহাগ জানিয়েছেন নিষেধাজ্ঞার বিরুদ্ধে আপিল করার কথা। সোহাগের শুন্য পদ তিন দিনের মধ্যে ভারপ্রাপ্ত দায়িত্ব দিয়ে পূরণ করল বাফুফে।

এ সম্পর্কিত আরও খবর