মুশফিক ফিরলেও ফিফটি ছুঁয়ে লড়াই চালিয়ে যাচ্ছেন হৃদয়

ক্রিকেট, খেলা

বার্তা২৪ স্পোর্টস | 2023-09-09 22:54:44

প্রথম দশ ওভারে কোনো উইকেট না খুইয়ে স্কোরবোর্ডে ৪৭ রান জমা করেছিল বাংলাদেশ। অথচ পরের ১০ ওভারে পুরো ভিন্ন চিত্র। টপ অর্ডারের চার ব্যাটারের উইকেট হারিয়ে সাকিব-বাহিনী এই সময়ে স্কোরবোর্ডে যোগ করতে পারে মোটে ৩৭ রান।

পঞ্চম উইকেটে অভিজ্ঞ মুশফিকুর রহিমের সঙ্গ তরুণ তাওহিদ হৃদয়ের জুটিতে সে ধাক্কা সামলে নিচ্ছিল বাংলাদেশ। তাদের জুটিতে যখন জয়ের স্বপ্ন বুনতে শুরু করেছিলেন বাংলাদেশের ক্রিকেটপ্রেমীরা, ঠিক তখনই উইকেট ছুঁড়ে দিয়ে এলেন মুশফিক। ডাউন দ্য উইকেটে এসে লঙ্কান অধিনায়ক শানাকাকে সীমানাছাড়া করতে চেয়েছিলেন বাংলাদেশের উইকেটকিপার-ব্যাটার। তবে টাইমিংয়ের গরমিলে তাকে ফিরতে হয়েছে মিড অফে থাকা কাসুন রাজিথার তালুবন্দি হয়ে।

সাজঘরে ফেরার আগে ৪৮ বলে ২৯ রান করেন মুশফিক, তার ইনিংসে ছিল না কোনো চার বা ছয়ের মার। আর হৃদয়ের সঙ্গে পঞ্চম উইকেটে তার জুটি থামে ৭২ রানে। 

মুশফিক ফিরলেও দমে যাননি হৃদয়। শানাকাকেই ফাইন লেগ দিয়ে সীমানাছাড়া করে পেয়েছেন ওয়ানডে ক্যারিয়ারের চতুর্থ ফিফটি। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৩৯ ওভারে ৫ উইকেটে ১৭৩ রান তুলেছে বাংলাদেশ। ২৫৮ রান তাড়া করতে নামা বাংলাদেশের জয়ের জন্য এখনো প্রয়োজন ৬৬ বলে ৮৫ রান।

এ সম্পর্কিত আরও খবর