চার ফিফটিতে বড় সংগ্রহের পথে ভারত

ক্রিকেট, খেলা

বার্তা২৪ স্পোর্টস | 2023-09-11 18:25:10

ভারতের উড়ন্ত সূচনার গতিরোধ করেছিল বৃষ্টি। রিজার্ভ-ডে'তেও বৃষ্টির কারণে খেলা মাঠে গড়াতে দেরী হলেও মাঠে নেমেই ভারতের আবারো দ্রুতগতিতে রান তোলা শুরু। বৃষ্টির আগে ২৪.১ ওভারে ১৪৭/২ রান করা ভারত দ্বিতীয় দিন শুরু করে আক্রমণাত্মক ব্যাটিং৷ দলীয় রান স্পর্শ করে ৩২.৫ ওভারে। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ভারতের সংগ্রহ ৪০ ওভার শেষে ২৫১/২।

প্রথমদিন দেখেশুনে শুরু করা লোকেশ রাহুল অপরাজিত ছিলেন ১৭*(২৮)। দ্বিতীয়দিন অর্ধকশতক তুলে নেন ৬০ বলে। ইনজুরির কারণে ছয় মাস পর ওয়ানডে দলে ফেরা রাহুলের এটা ওয়ানডে ১৪তম অর্ধশতক। ফিফটির পর আরো আক্রমনাত্মক হয়ে ওঠেন এই উইকেটরক্ষক ব্যাটার। এই প্রতিবেদন লেখা পর্যন্ত তার সংগ্রহ ৮১ বলে ৭২* রান।

ফিফটি তুলে নিয়েছেন ক্রিজে থাকা আরেক ব্যাটার ভিরাট কোহলি। ওয়ানডে ক্রিকেটে যেটা তার ৬৬তম হাফসেঞ্চুরি। বৃষ্টির আগে ৮*(১৬) করা ভিরাটও বলের তুলনায় রান বেশি করার তত্ত্ব মেনেই ব্যাট চালানো শুরু করেছেন। ফিফটি তুলে নেন ৫৫ বলে। রাহুলকে সঙ্গ দেওয়ার পাশাপাশি নিজের ইনিংস মেরামতের কাজও বেশ ভালোই করছেন সাবেক এই অধিনায়ক। এই প্রতিবেদন লেখা পর্যন্ত তার সংগ্রহ তার রান ৫৭*(৫৮)।

এর আগে গতকাল ভারতের দুই ওপেনার রোহিত শর্মা এবং শুভমান গিল দুইজনই পেয়েছিলেন অর্ধশতকের দেখা। অধিনায়ক রোহিতের ব্যাট থেকে আসে ৪৯ বলে ৫৬ রান। গিলের ব্যাট থেকে ৫২ বলে ৫৮ রান। উদ্বোধনী জুটিতে দুজনে যোগ করেন ১২১ রান।

এ সম্পর্কিত আরও খবর