কোহলির রেকর্ড বন্যার ম্যাচে ভারতের রানোৎসব

ক্রিকেট, খেলা

বার্তা২৪ স্পোর্টস | 2023-09-11 19:39:52

বড় ম্যাচ মানেই বড় খেলোয়াড়দের জ্বলে ওঠার মঞ্চ। সেটা আরো একবার প্রমাণ করলেন বিরাট কোহলি। প্রতিপক্ষ পাকিস্তান হলে সবসময়ই ভিন্ন রকম এক আবহ আসে তার ব্যাটে। এশিয়া কাপের সুপার ফোরেও হলো তাই। নাসিম শাহ, হারিস রউফ, শাহীন শাহ আফ্রিদি, ফাহিম আশরাফ আর শাদাব খাঁনদের নিয়ে গড়া বোলিং লাইন আপের বিপক্ষে ৯৪ বলে অপরাজিত ১২২। অন্যপ্রান্তে উইকেটরক্ষক ব্যাটার লোকেশ রাহুলের ১০৬ বলে ১১১*৷ সেই সাথে নির্ধারিত ৫০ ওভারে দলের সংগ্রহ ৩৫৬/২।

দুজনের ব্যাট থেকে ২৩৩* রানের জুটি। যেটা এশিয়া কাপ ইতিহাসেই সর্বোচ্চ। ওয়ানডে ইতিহাসের ৫ম ব্যাটার হিসেবে ১৩ হাজার রান স্পর্শ করার দিনে কোহলি পেয়েছেন ৪৭তম ওয়ানডে সেঞ্চুরির দেখা। সবমিলিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে এটি তার ৭৭তম সেঞ্চুরি।

এছাড়াও ছয় মাস পর ওয়ানডে দলে ফেরা লোকেশ রাহুল পেয়েছেন এই ফরম্যাটের ৬ষ্ঠ সেঞ্চুরি। এর আগে গতকাল ভারতের দুই ওপেনার রোহিত শর্মা এবং শুভমান গিল দুইজনই পেয়েছিলেন অর্ধশতকের দেখা। অধিনায়ক রোহিতের ব্যাট থেকে আসে ৪৯ বলে ৫৬ রান। গিলের ব্যাট থেকে ৫২ বলে ৫৮ রান। উদ্বোধনী জুটিতে দুজনে যোগ করেন ১২১ রান।

পাকিস্তানের হয়ে একটি করে উইকেট নেন শাদাব খান এবং শাহীন শাহ আফ্রিদি। শাবাদ ১০ ওভার করে একটি উইকেটের জন্য খরচ করেছেন ৭১ রান। সমান দশ ওভার করে শাহীন দিয়েছেন ৭৯ রান।

এ সম্পর্কিত আরও খবর