প্রথমবার স্পিনেই ১০ উইকেট হারাল ভারত

ক্রিকেট, খেলা

বার্তা২৪ স্পোর্টস | 2023-09-12 20:31:03

শ্রীলঙ্কান ঘূর্ণিবাজদের আঙুলের জাদুতে কাঁত ভারত। ওয়ানডেতে প্রথমবার ভারতের ১০ উইকেটের সবগুলোই গেল স্পিনারদের ঝুলিতে। শ্রীলঙ্কার তিন স্পিনার দুনিথা ওয়েলালাগে, চারিথ আসালাঙ্কা এবং মাহিশ তিকশানা মিলে ভাগাভাগি করে নিয়েছেন ভারতের এই ১০ উইকেট।

কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে গত দুই দিন পাকিস্তানের বিপক্ষে দুরন্ত ব্যাটিংশৈলী দেখিয়েছিল ভারত। অথচ শ্রীলঙ্কার সামনে আজ এ কী হাল ভারতের ব্যাটিংয়ের। ৪৯.১ ওভারে ২১৩ রান তুলতেই শেষ ভারতের ইনিংস।

ভারতের ব্যাটিংয়ের এই দুর্দশার কারণ লঙ্কান স্পিনাররা। পাওয়ারপ্লেতে ভারতের দুই ওপেনার রোহিত শর্মা এবং শুবমান গিল বিধ্বংসী ব্যাটিং করেছেন। প্রথম ১১ ওভারে স্কোরবোর্ডে জমা করেছিলেন ৮০ রান। এরপরই শুরু লঙ্কান ধ্বংসযজ্ঞ। ১২তম ওভারের প্রথম ওয়েলালাগে শুবমানকে ফিরিয়ে যার শুরুটা করেন। নিজের পরের দুই ওভারে কোহলি এবং এই ম্যাচেই ওয়ানডেতে ১০ হাজারি ক্লাবের সদস্য হওয়া রোহিতের উইকেটও বাগিয়ে নেন তিনি।

এরপর আসালাঙ্কাও যোগ দেন তার সঙ্গে। একে একে ঈশান কিষান, জাদেজা, বুমরাহ, কুলদীপ যাদবের উইকেট শিকার করেন এই অফস্পিনার। শুবমান, কোহলি, রোহিতের পর হার্দিক এবং রাহুলকেও সাজঘরের পথ চিনিয়ে ওয়ানডে ক্যারিয়ারে প্রথমবারের মতো ৫ উইকেটের দেখা পান ওয়েলালাগে। ৪ উইকেট পান আসালাঙ্কা। অন্য উইকেটটি যায় মাহিশ তিকশানার ঝুলিতে।

এ সম্পর্কিত আরও খবর