ভারতের বিপক্ষে হেরে সোনার স্বপ্নভঙ্গ বাংলাদেশের

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2023-09-24 11:10:10

এশিয়ান গেমসে আগেও দু’বার ফাইনাল খেলেছিল বাংলাদেশের মেয়েরা। তাই এবার লক্ষ্যটা ছিল আরও এক দাপ উপরে। জিততে চেয়েছিল প্রথম সোনা। সেটি করতে আজ সেমিফাইনালে ভারতকে হারাতে হতো বাংলাদেশের। পা রাখতে হতো ফাইনালে। সেটি পারেনি নিগার সুলতানা জ্যৗতির দল। ভারতের বিপক্ষে ৫১ রানে গুটিয়ে যাওয়ার পর বল হাতে তেমন কিছু করারও ছিল না বাংলাদেশের। শেষ পর্যন্ত বাংলাদেশের মামুলি লক্ষ্য ৭০ বল ও ৮ উইকেট হাতে রেখে টপকে যায় ভারত। তাতেই শেষ হয় বাংলাদেশের সোনা জয়ের স্বপ্ন।

এর আগে এশিয়ান গেমসে ২০১০ ও ২০১৪ সালে নারী ক্রিকেট দল রৌপ্য জিতলেও এবার তা হচ্ছে না। সেমিফাইনালে বাদ পড়ায় এখন লড়তে হবে ব্রোঞ্জের জন্য। যে লড়াইয়ে সোমবার জ্যোতিদের প্রতিপক্ষ হবে দ্বিতীয় সেমিফাইনাল থেকে বাদ পড়া পাকিস্তান অথবা শ্রীলঙ্কার যে কেউ।

ঝেইজ্যাং ইউনিভার্সিটি অব টেকনোলজি ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে ব্যাটিংয়ে নেমে বাংলাদেশের শুরুটা হয় বাজে। ১ রানেই ফিরতে হয় দুই ওপেনারকে। কেউই খুলতে পারেননি রানের খাতা। এরপর সুবহানা মুস্তারি ও নিগার সুলতানা কিছুটা প্রতিরোধ গড়ার চেষ্টা চালালেও খুব বেশি সুবিধা করে উঠতে পারেনি তারাও।

দলের হয়ে সর্বোচ্চ ১২ রান আসে অধিনায়কের ব্যাট থেকে। বাকিরাও ধরতে পারেনি হাল। শেষ পর্যন্ত বাংলাদেশ দল গুটিয়ে যায় ১৭.৫ ওভারে ৫১ রান করে। ভারতের হয়ে সর্বোচ্চ ৪ উইকেট শিকার করেছেন পূজা ভাস্কর।

অল্প পুঁজেতে বল হাতেও সুবিধা করতে পারেনি বাংলাদেশ। ওপেনার স্মৃতি মান্ধানা দ্রুত ফিরলেও দলকে জিতিয়ে মাঠ ছাড়েন জেমিমা রুদ্রিগেজ। দলের হয়ে সর্বোচ্চ ২০ রান আসে তার ব্যাট থেকে। এ জয়ে টুর্নামেন্টের ফাইনালে পা রেখেছে ফেবারিট ভারত। অন্যদিকে সেমিতে হারায় বাংলাদেশের লক্ষ্য এখন ব্রোঞ্জ।

এ সম্পর্কিত আরও খবর