বরিশালে তামিম-মাহমুদউল্লার সঙ্গী মুশফিক

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2023-09-24 13:33:29

গত আসরে সিলেট স্ট্রাইকারকে ফাইনালে তুললেও এবার মুশফিককে দেখা যাবে ফরচুন বরিশালে। আসন্ন নবম বিপিএলের প্লেয়ার্স ড্রাফটে মুশফিকুর রহিমকে দলে ভিড়িয়েছে ফরচুন বরিশাল। দেশি ক্রিকেটারদের মধ্যে একমাত্র ‘এ’ ক্যাটাগরিতে ছিলেন অভিজ্ঞ এই ব্যাটার। তার ভিত্তিমূল ছিল ৮০ লাখ টাকা। সেখান থেকে মুশফিককে দলে ভিড়িয়েছে ফরচুন বরিশাল। দলটিতে মুশফিক সঙ্গী হিসেবে পাবেন আগে থেকেই দলে থাকা দীর্ঘদিনের জাতীয় দলের সতীর্থ তামিম ইকবাল ও মাহমুদউল্লাহ রিয়াদকে।

বিপিএলে এখন পর্যন্ত বেশ কয়েকবার ফাইনাল খেললেও কখনও শিরোপা জেতা হয়নি মুশফিকের। সেই আক্ষেপ নিশ্চয় আসছে বিপিএলে ঘুচাতে চাইবেন অভিজ্ঞ এই ব্যাটার। এদিন মুশফিক ছাড়াও প্লেয়ার্স ড্রাফট থেকে দলটি দলে টেনেছে মোহাম্মদ সাইফউদ্দিন ও সৌম্য সরকারকে।

এবারের বিপিএলে প্লেয়ার্স দেখে অবশ্য বুঝায় যাচ্ছে বড় লক্ষ্য নিয়ে সামনে এগুচ্ছে বরিশাল। কেননা, প্লেয়ার্স ড্রাফটের আগেই তামিম-মাহমুদউল্লাহ ছাড়াও জাতীয় দলের তারকা ক্রিকেটার মেহেদী মিরাজ ও পেসার খালেদ আহমেদকে দলে ভিড়িয়েছিল দলটি। এছাড়াও বিদেশী ক্রিকেটার হিসেবে এরইমধ্যে দলটিতে নিশ্চিত করেছে এশিয়া কাপ মাতানো শ্রীলঙ্কান তরুণ দুনিথ ভেল্লালাগেকে। এছাড়াও পল স্টার্লি, ফখর জামান ও মোহাম্মদ আমিরের মতো তারকা ক্রিকেটারকে দলে ভিড়িয়েছে দলটি।

বরিশালের ফ্র্যাঞ্চাইজির হয়ে অবশ্য আগেও খেলেছেন মুশফিক। ২০১৬ সালে দলটির নেতৃত্বও দিয়েছেন তিনি। এবার ফের বরিশালের ফ্র্যাঞ্চাইজিতে যুক্ত হয়েছেন তিনি। সবশেষ বিপিএলে মুশফিক ছিলেন সিলেট স্ট্রাইকার্সে। সে আসরে ১৫ ম্যাচে মুশফিকের সংগ্রহ ৩৫৭ রান।

এ সম্পর্কিত আরও খবর