বিশ্বকাপ খেলতে ভারতে যাওয়ার ভিসা এখনো হাতে পায়নি পাকিস্তান

ক্রিকেট, খেলা

বার্তা২৪ স্পোর্টস | 2023-09-25 20:33:23

ভারত-পাকিস্তানের উত্তপ্ত সম্পর্কের আঁচ ভালোভাবেই পাচ্ছে ক্রিকেট দুনিয়া। এশিয়া কাপ খেলতে পাকিস্তানে যায়নি ভারত, নিজেদের ম্যাচ খেলেছে শ্রীলঙ্কায়। পাকিস্তানও এর প্রতিক্রিয়ায় বেঁকে বসেছিল, ভারতে অনুষ্ঠেয় বিশ্বকাপ বয়কটের হুমকি-ধমকি দেয় পিসিবি। তবে শেষ পর্যন্ত কঠোর অবস্থান থেকে সরে এসে ভারতে বিশ্বকাপ খেলতে রাজি তারা। কিন্তু ভিসা পেলে তো!

ইএসপিএন ক্রিকইনফো জানাচ্ছে, বিশ্বকাপ খেলতে যে ৯ দলের ভারতে যাওয়ার কথা, তার মধ্যে শুধু পাকিস্তানই এখনো ভিসা হাতে পায়নি। আগামী বুধবার (২৭ সেপ্টেম্বর) ভারতের উদ্দেশে বিমানে চড়ার কথা পাকিস্তান দলের। অথচ এখনো প্রতিবেশীদের ভূমিতে পা রাখার অনুমতি তথা ভিসা তাদের হাতে এসে পৌঁছায়নি।

ভিসা নিয়ে জটিলতার খবর আইসিসিকে জানিয়ে অসন্তোষ প্রকাশ করেছে পিসিবি। এর ফলে তাদের বিশ্বকাপ প্রস্তুতিতে ব্যাঘাত ঘটতে পারে বলেও সতর্ক করেছে তারা।

ক্রিকইনফোর তথ্যমতে, প্রায় এক সপ্তাহ আগে ভিসার আবেদন করেছিল পাকিস্তান। কিন্তু আজ সোমবার কর্মঘণ্টা শেষ হওয়া পর্যন্ত পাকিস্তানে অবস্থিত ভারতীয় হাইকমিশন থেকে কোনো সাড়া পায়নি তারা। স্বাভাবিকভাবেই আইসিসির কাছে এমন ‘বৈষম্যমূলক আচরণ’-এর প্রতিকার চেয়েছে পিসিবি।

এ সম্পর্কিত আরও খবর