৮ রানেই দুই ওপেনার নেই বাংলাদেশের

ক্রিকেট, খেলা

বার্তা২৪ স্পোর্টস | 2023-09-26 15:05:45

দীর্ঘ অপেক্ষার পর জাতীয় দলে ওয়ানডে অভিষেক হলো জাকির হাসানের। কিন্তু অভিষেকটা হয়ত ভুলে যেতে পারলেই বেঁচে যান তিনি। অভিষেক ইনিংসে খেলতে পারলেন কেবল ৫ বল, আউট হলেন ১ রান। এর তিন বল পর সাজঘরের পথ ধরেছেন অন্য ওপেনার তানজিদ হাসান তামিমও। ২.১ ওভারে ৮ রানের মধ্যেই দুই ওপেনারকে হারাল বাংলাদেশ।

দুই কিউই পেসার ট্রেন্ট বোল্ট এবং অ্যাডাম মিলনে উইকেট থেকে গতি আর সুইং আদায় করে নিচ্ছেন। তাতে বাংলাদেশের দুই তরুণ ওপেনারকেই ভুগতে হয়েছে বেশ। অ্যাডাম মিলনের ইয়র্কার লেংথের বলে জাকিরের ব্যাটে লেগে স্টাম্প ভেঙে দিয়েছে।

অন্যদিকে বোল্টের পিচ করে বাইরের দিকে যেতে থাকা বলে খোঁচা দিয়ে স্লিপে ক্যাচ হয়ে ফিরেছেন তানজিদ হাসান তামিম। বাংলাদেশের মাটিতে ওয়ানডেতে বোল্টের প্রথম শিকার হয়ে ফেরার আগে তার ব্যাট থেকে এসেছে মোটে ৫ রান।

গত এশিয়া কাপ দিয়ে ওয়ানডেতে অভিষেক তানজিদ হাসানের। এখন পর্যন্ত এশিয়া কাপ এবং নিউজিল্যান্ড সিরিজে চার ওয়ানডেতে ব্যাট করে তার রান ৩৩। নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে সর্বোচ্চ ১৬ রান করেছেন এই তরুণ ওপেনার। তামিম-লিটনের চোট আর বিশ্রামের সুযোগ দলে জায়গা পেয়ে সেটা কতটা কাজে লাগাতে পারলেন এই ওপেনার, স্বাভাবিকভাবেই উঠছে সে প্রশ্ন।

এ সম্পর্কিত আরও খবর