নিচে ব্যাটিংয়ের প্রস্তাব, ষড়যন্ত্রের ইঙ্গিত দিলেন তামিম

ক্রিকেট, খেলা

বার্তা২৪ স্পোর্টস | 2023-09-27 18:09:34

গুঞ্জনই সত্য হলো। ব্যাটিং অর্ডারে নিজের জায়গা পরিবর্তনের প্রস্তাব মেনে নিতে না পেরেই বিশ্বকাপ দল থেকে নিজের নাম প্রত্যাহার করিয়েছেন টাইগার ওপেনার তামিম ইকবাল। আফগানিস্তানের বিপক্ষে বিশ্রাম কিংবা নিচের দিকে ব্যাটিং করানো। কোনোটাই পছন্দ হয়নি সাবেক অধিনায়কের। সেই সঙ্গে পছন্দ হয়নি নাম প্রকাশ না করা বিসিবির এক কর্তার দেওয়া প্রস্তাব। যে কার‍ণে ক্ষুদ্ধ হয়ে স্কোয়াড থেকে সরে যেতে বাধ্য হয়েছেন এই ড্যাশিং ওপেনার। ক্ষুদ্ধ হয়েছেন প্রস্তাব দেওয়ার ধরণেও৷ পুরো ব্যাপারটাতেই ষড়যন্ত্রের গন্ধ পাওয়া যায়।

এই ব্যাপারে তামিম বলেন, 'বিশ্বকাপে ৫ ম্যাচ খেলবো এটা কখনো বলি নাই। ফিজিও রিপোর্টে আমি ফিট ছিলাম। ওয়ার্ল্ড কাপে মিডল অর্ডারে ব্যাট করতে বলেছিলো বিসিবি। ১৭ বছর ধরে ওপেনিং করছি এটা মেনে নেওয়া সম্ভব হয়নি। আমি ক্যারিয়ারে ৩ নাম্বার পজিশনেও ব্যাট করি নাই।'

তামিমের কথায় স্পষ্ট এমন প্রস্তাব তার পক্ষে মেনে নেওয়াটাও অস্বস্তিকর। আর অস্বস্তির কারণটাও স্বাভাবিক। ২০০৭ থেকে বাংলাদেশের ওপেনিং তথা ব্যাটিং অর্ডারের নির্ভরতার নামও এই ওপেনার। সেক্ষেত্রে টিম ম্যানেজমেন্টের এমন প্রস্তাব মেনে নেওয়ার চেয়ে বরং সরে যাওয়াটাকেই তুলনামূলক সহজ ভেবেছেন আন্তর্জাতিক ক্রিকেটে ১৫ হাজারেরও অধিক রান করা এই ওপেনার।

এর আগে বুধবার সকালে তামিম তার ভেরিফাইড ফেসবুক পেইজে লিখেন, 'আজকে বাংলাদেশ জাতীয় দল ভারতের উদ্দেশে রওনা দেওয়ার পর একটি ভিডিও বার্তার মাধ্যমে আমি সবাইকে বিগত কয়েক দিনের ঘটে যাওয়া ব্যাপারে কিছু কথা বলবো। গত কয়েক দিন অনেক কথাই গণ মাধ্যমগুলোতে এসেছে। আমি মনে করি বাংলাদেশ দলের এবং আমার ভক্ত - সমর্থক সবারই পরিষ্কার ভাবে সব কিছু জানার অধিকার রাখে।'

গত মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) অনেক নাটকের পর বিশ্বকাপের সর্বশেষ দল হিসেবে ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করে বিসিবি। তামিমকে ছাড়াই বুধবার (২৭ সেপ্টেম্বর) বিকেল ৪টায় বিশ্বকাপ খেলতে ভারতের উদ্দেশে উড়াল দিয়েছে বাংলাদেশ দল।

এ সম্পর্কিত আরও খবর