ইউরোপের রাজা খাতা খুললেন এশিয়ায়

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-10-03 18:10:51

সহজ কথায় ইউরোপিয়ান ফুটবলের সিংহাসন দীর্ঘদিন আগলে রেখেছিলেন রোনালদো। চ্যাম্পিয়নস লিগের রাজা বলা হয় পর্তুগিজ সুপারস্টারকে। চ্যাম্পিয়নস লিগে রেকর্ড ১৪৫ গোল করে অবশেষে নিজেই ইউরোপ ছেড়েছেন। যোগ দিয়েছেন সৌদি আরবের ক্লাব আল নাসরে। সেই তিনি এবার খাতা খুলেছেন এশিয়ান শ্রেষ্ঠত্বের প্রতিযোগিতা এএফসি চ্যাম্পিয়নস লিগে।

প্রথম সবকিছুর সঙ্গেই জড়িয়ে থাকে গভীর আবেগ। বহু বছর পরেও যা স্মৃতিতে রয়ে যায়। সেই শুরুটাই এবার এএফসি চ্যাম্পিয়নস লিগে পেলেন রোনালদো। পাঁচবারের ব্যালন ডি’অর জয়ীর নতুন শুরুর দিনে তার দল তাজিকিস্তানের ক্লাব ইস্তিকললের বিপক্ষে ৩–১ গোলের জয় পেয়েছে। টুর্নামেন্টে যা আল নাসরের দ্বিতীয় জয়।

আগের ম্যাচে গোল না পেলেও গোলে সহায়তা করেছিলেন সিআর সেভেন। এ ম্যাচে আর অপেক্ষা নয়, নিজেই প্রতিপক্ষের জালে বল জড়িয়ে পিছিয়ে পড়া দলকে পথ দেখিয়েছেন রোনালদো। এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি আল নাসরকে। ৭২ থেকে ৭৭; ৫ মিনিটের ব্যবধানে জোড়া গোল করে দলকে ৩-১ গোলের জয় এনে দেন তালিসকা।

এই গোলটি যে বিশেষ কিছু ম্যাচ শেষে সামাজিক যোগাযোগমাধ্যমে সে কথায় জানিয়েছেন রোনালদো, ‘দলের সবার জন্য ম্যাচটা দারুণ ছিল। এএফসি চ্যাম্পিয়নস লিগে ১ম গোল করতে পেরে আনন্দিত। আশা করি আমরা জিততেই থাকব।’

এ সম্পর্কিত আরও খবর