সেই তরুণ ছেলেটি আজ ‘বিরাট’ খেলোয়াড়

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2023-11-16 10:31:06

মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়াম। শচীন টেন্ডুলকারের ঘরের মাঠ। এখানেই নিজে শেষ বিশ্বকাপে উঁচিয়ে ধরেছিলেন শিরোপা। এই মাঠ থেকেই বিদায় নেন ক্রিকেট থেকে। সেই মাঠ এবার সাক্ষী হলো অনন্য আরেক নজিরের।

ওয়ানডে বিশ্বকাপের সর্বোচ্চ সেঞ্চুরির রেকর্ড এতদিন ছিল শচীনের (৪৯টি)। সেই ওয়াংখেড়েতে সেই শচীনের সামনেই তার রেকর্ড ভাঙলেন বিরাট কোহলি। এমন মাইলফলক ছোঁয়ার পর গ্যালারিতে বসে থাকা শচীনকে মাথা নত করে শ্রদ্ধা জানাতে ভোলেননি বিরাট। শচীনও দাঁড়িয়ে করতালির মাধ্যমে শুভেচ্ছা জানায় তার রেকর্ড ছাড়িয়ে যাওয়া বিরাটকে। এমনকি তার কিচ্ছুক্ষণ পর মাঠে বসেই সামাজিক যোগাযোগমাধ্যমের পোস্টে বিরাটের প্রশংসাসহ জানান নিজের অনুভূতি।

সেই পোস্টে শচীন লিখেন, “ভারতের ড্রেসিংরুমে তোমার সঙ্গে আমার যেদিন প্রথম দেখা হলো, সবাই তোমাকে মজা করে বলেছিল আমার পা ছুঁয়ে প্রণাম করতে। আমি সেদিন হাসি আটকাতে পারিনি। তবে দ্রুতই খেলার প্রতি তোমার আবেগ ও দক্ষতা আমার হৃদয় ছুঁয়েছে। আমি খুবই খুশি যে, সেই তরুণ ছেলেটা আজ ‘বিরাট’ খেলোয়াড়ে পরিণত হয়েছে।”

নিজ দেশের কেউ এই রেকর্ড ভাঙায় নিজের আনন্দের কথা প্রকাশ করে তিনি আরও লিখেন, “আমি এ কারণেও খুশি যে একজন ভারতীয় আমার রেকর্ড ভেঙেছে। সেটি বিশ্বকাপের সেমিফাইনালে এবং আমার ঘরের মাঠে, এ তো সোনায় সোহাগা।”

এ সম্পর্কিত আরও খবর