উইকেট নিয়ে উচ্চবাচ্যে নাঈমের কড়া জবাব

ক্রিকেট, খেলা

বার্তা২৪ স্পোর্টস | 2023-12-08 20:01:52

‘বাংলাদেশ ১৮০-২০০ রান করলেই সেটা তাড়া করা কঠিন হবে’ - তৃতীয় দিনের খেলার শেষে এমন ইঙ্গিত দিয়েছিলেন কিউই অলরাউন্ডার গ্লেন ফিলিপস। দিনের খেলা শেষে বাংলাদেশের পক্ষে সংবাদ সম্মেলনে আসা স্পিনার হাসানের ভাবনাও অনেকটা তেমনই। চতুর্থ দিনে ব্যাট করতে নেমে বাংলাদেশের ব্যাটাররা ‘অন্তত’ ২০০ রান তো স্কোরবোর্ডে চাইবেন-ই।

ঢাকা টেস্টে মিরপুরের উইকেটের আচরণ আগের মতোই। ঘূর্ণি বোলারদের জন্য স্বপ্ন, বাকি সবার দুঃস্বপ্ন। এমন উইকেটে বড় স্কোরের চেয়ে বরং লড়াকু পুঁজি সংগ্রহের দিকে নজর থাকে দলগুলোর। নাঈম হাসানকে তাই প্রশ্ন করা হয়েছিল - নিউজিল্যান্ডকে কত রানের লক্ষ্য দিলে স্বস্তি পাবেন তারা,  ‘আমার মনে হয় আমরা যত লম্বা সময় ব্যাটিং করতে পারি আমাদের জন্য ভালো। ২০০-২২০ রান করতে পারলে ইনশাল্লাহ আমরা ডিফেন্ড করতে পারবো’ - বলেন নাঈম।

উইকেট নিয়ে ফিলিপসের ভাবনার সঙ্গে মিলে গেল নাঈমের কথা, ‘বোলিংয়ে সমস্যা হচ্ছে না। প্রথম দিনের তুলনায় আজকের ব্যাটিংয়ের জন্য উইকেটটা একটু ভালো ছিল।’

উইকেট ব্যাটিংয়ের জন্য আক্ষরিক অর্থেই ‘একটু’ ভালো ছিল, এর বেশি নয়। তা না হলে কী প্রথম ইনিংসে দুই দলের সব ব্যাটার মিলে কেবল একটা ফিফটির দেখা পেতেন!

তবে উইকেটের বোলিং সহায়ক আচরণকে মোটেও অন্যভাবে দেখছেন না নাঈম, ‘উইকেট যাই হোক আমাকে খেলতে হবে, কোনো অজুহাত দেওয়া যাবে না। এখন যদি আমাকে ফ্ল্যাট উইকেটে খেলতে বলা হয় তাহলে কি আমি বলব আমি বোলিং করব না? ওটা তো বলতে পারব না। এই উইকেটে ব্যাটাররা ব্যাট করছে, রান করছে। আমাদের সবাইকে চেষ্টা করতে হবে। উইকেট যেমনই হোক ভালো টোটাল করতে হবে আর বোলিংয়ে ভালো করতে হবে।’

এ সম্পর্কিত আরও খবর