হার্দিকের পর সূর্যকুমারও অনিশ্চিত, দুশ্চিন্তায় মুম্বাই

ক্রিকেট, খেলা

Apon tariq | 2024-01-10 01:57:46

রোহিত শর্মাকে সরিয়ে হার্দিক পান্ডিয়াকে অধিনায়কের দায়িত্ব দিয়েছিল মুম্বাই ইন্ডিয়ান্স। কিন্তু বিশ্বকাপে পাওয়া গোড়ালির চোটে এখন আইপিএল খেলাই অনিশ্চিত হার্দিকের। নতুন অধিনায়কের চোট নিয়ে যখন এমনিতেই দুশ্চিন্তায় মুম্বাই, তখন আরেকটা দুসসংবাদ পেল তারা। হার্নিয়ার কারণে মাঠের বাইরে চলে গেছেন দলটির আরেক গুরুত্বপূর্ণ ক্রিকেটার সূর্যকুমার যাদবও।

বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া’র (বিসিসিআই) একজন দায়িত্বশীল কর্মকর্তার বরাত দিয়ে ভারতীয় সংবাদপত্র আনন্দবাজার জানিয়েছে, স্পোর্টস হার্নিয়ার কারণে অস্ত্রোপচার করতে হবে সূর্যকুমারের। এখন বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট একাডেমীতে অবস্থান করছেন সূর্যকুমার, দুই-তিন দিনের মধ্যেই হার্নিয়ার অস্ত্রোপচারের জন্য জার্মানিতে যেতে হবে তাকে।

অস্ত্রোপচারের পর ভারতে ফিরে বেঙ্গালুরুর এই ক্রিকেট একাডেমীতেই চলবে সূর্যকুমারের পুনর্বাসন প্রক্রিয়া। এর ফলে ভারতের প্রথম শ্রেণীর ঘরোয়া প্রতিযোগিতা রঞ্জি ট্রফিতেও খেলা হবে না তার। মিস হতে পারে আইপিএলের শুরুর দিকের বেশকিছু ম্যাচও। হার্নিয়ার সমস্যার কারণে রবিবার (৭ জানুয়ারি) ঘোষিত এই মাসে আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দলেও রাখা হয়নি তাকে।

২০২২ সালে সূর্যকুমারের মতোই হার্নিয়ার সমস্যায় ভুগেছিলেন লোকেশ রাহুল। তখন একইভাবে জার্মানিতে গিয়ে অস্ত্রোপচারের পর পুনর্বাসন প্রক্রিয়া শেষ করে মাঠে ফিরতে তার কয়েক মাস লেগে গিয়েছিল। তাই ধারণা করা হচ্ছে, হার্নিয়ার সমস্যা থেকে পুরোপুরি সেরে উঠে আবারও ম্যাচ ফিট হতে একইরকম সময় লাগতে পারে সূর্যকুমারেরও।

এ সম্পর্কিত আরও খবর