অর্জুন পুরস্কার পেয়ে স্বপ্নপূরণ শামির

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-01-09 14:07:17

২০২৩ ওয়ানডে বিশ্বকাপটা স্বপ্নের মতো কেটেছে মোহাম্মদ শামির। দেশের মাটিতে ভারত বিশ্বকাপ জিততে না পারলেও ৭ ম্যাচে ২৪ উইকেট নিয়ে সর্বোচ্চ উইকেট শিকারি বনে যান এই পেসার। সেমি-ফাইনালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৭ উইকেট নিয়ে গড়েন বিশ্বরেকর্ড। তার পথ ধরেই ডানহাতি এই পেসার পেলেন আরেকটা স্বীকৃতি।

মঙ্গলবার (৯ জানুয়ারি) বহু প্রতীক্ষিত অর্জুন পুরস্কার পেলেন শামি। ভারতের রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর হাত থেকে সম্মানিত হলেন তিনি। অর্জুন পুরস্কার, ভারতের দ্বিতীয় সর্বোচ্চ ক্রীড়া সম্মান। তারকা পেসার শামিসহ এবার মোট ২৬ জন খেলোয়াড় এবার এই পুরস্কার পেলেন।

অর্জুন হাতে পেয়ে শামি উড়ছেন। বলছিলেন স্বপ্নপূরণ হয়েছে তার, ‘এই মুহূর্তটি বলে বোঝানো কঠিন। আমি শুধু বলতে পারি স্বপ্ন সত্যি হল। এটা আমার জীবনের সবচেয়ে বড় প্রাপ্তি এবং কঠোর পরিশ্রমের ফল।’

শামি আরও যোগ করলেন, ‘ভারতীয় দলে খেলার স্বপ্ন দেখে প্রতিটি ছেলে। আমি ব্যতিক্রম নই। অনেক ক্রীড়াবিদ অনেক চেষ্টা করেও অর্জুন পুরস্কার হাতে পায় না। অনেকের পুরো জীবন কেটে যায় এবং মানুষ এই পুরস্কার জিততে পারে না। আমি খুশি যে আমি এই পুরস্কারের জন্য মনোনীত হয়েছি। আমার জন্য এই পুরস্কার পাওয়া অনেক বড় সম্মান।’

গোড়ালির চোট নিয়েই বিশ্বকাপে খেলেন শামি। সেই চোট থেকে ধীরে ধীরে সেরে উঠছেন তিনি। শামির চোট পুরোপুরি সারেনি। ফলে ইংল্যান্ডের বিপক্ষে প্রথম দুই টেস্টেও তার খেলার সম্ভাবনা কম।

বিশ্বকাপের শুরুতে তাঁকে প্রথম একাদশে সুযোগ দেওয়া হচ্ছিল না। তবে এর পর মাঠে নেমেই নিজেকে মেলে ধরেছিলেন তিনি। মাত্র ৭ ম্যাচে ২৪টি উইকেট নেওয়ার সুবাদে সব বোলারদের শীর্ষে ছিলেন শামি। এহেন তারকা পেসার এবার অর্জুন পুরস্কার হাতে নিলেন।

এ সম্পর্কিত আরও খবর