এপ্রিলে জিম্বাবুয়ের সঙ্গে টেস্ট খেলতে চায় না বাংলাদেশ!

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা ২৪ | 2024-01-10 02:04:49

আগামী এপ্রিলে জিম্বাবুয়ের বিপক্ষে ঘরের মাঠে দুই টেস্ট এবং পাঁচ টি-টোয়েন্টি খেলার কথা রয়েছে বাংলাদেশের। তবে এখন শোনা যাচ্ছে, টি-টোয়েন্টি ঠিক থাকলেও টেস্ট দুটি এপ্রিলে খেলতে চায় না বাংলাদেশ।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ না হওয়ায় এই টেস্ট সিরিজ বাদ দেয়ার কথা ভাবছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)- এমন খবর চাউর হওয়ার পর বিষয়টি নিয়ে মুখ খুলেছেন বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুস। ভারতীয় ক্রিকেটবিষয়ক সংবাদমাধ্যম ক্রিকবাজের সঙ্গে আলাপে জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট সিরিজ নিয়ে এই ক্রিকেট কর্তার ভাষ্য, ‘জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট ম্যাচ দুটি আমরা বাদ দিচ্ছি না। আমরা অবশ্যই টেস্ট দুটি খেলব। কিন্তু কখন খেলব সেটা নিয়ে আমাদের ভাবতে হবে।’

আগামী ১৯ জানুয়ারি শুরু হচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। প্রায় দেড় মাস এই আসরে মেতে থাকবে দেশের ক্রিকেট। ১ মার্চ বিপিএল ফাইনালের পরপরই পূর্ণাঙ্গ সিরিজ খেলতে বাংলাদেশ সফর করার কথা শ্রীলঙ্কার। এরপরই জিম্বাবুয়ের বিপক্ষে এই সিরিজ।

জানা গেছে, ব্যস্ত ক্রিকেট সূচি থেকে ক্রিকেটারদের কিছুটা স্বস্তি দিতে জিম্বাবুয়ের বিপক্ষে দুই টেস্টের সূচি পুনঃনির্ধারণ করতে চায় বিসিবি। আগামী ২০ জানুয়ারি হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহে দেশে ফিরলে তার সঙ্গে আলোচনা করে এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে।

এ সম্পর্কিত আরও খবর