ভারতের সঙ্গে খেলা হচ্ছে না রশিদ খানের

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা ২৪ | 2024-01-10 18:31:49

ভারতের বিপক্ষে আসন্ন তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে আফগানিস্তান দলের হয়ে দেখা যাবে না তাদের অন্যতম শক্তি রশিদ খানকে। লোয়ার ব্যাক সার্জারির কারণে দলের বাইরে থাকতে হবে সময়ের অন্যতম সেরা এই লেগ স্পিনারকে।

আফগান অধিনায়ক ইবরাহীম জাদরান রশিদের খেলতে না পারার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানিয়েছেন, ‘রশিদ পুরোপুরি ফিট নয়। তবে দলের সঙ্গে রাখা হয়েছে তাকে। আমরা আশা করি সে তাড়াতাড়ি ফিট হয়ে যাবে। সে ডাক্তারের পরামর্শে পুনর্বাসন চালিয়ে যাচ্ছে। যদিও আমরা তাকে সিরিজে মিস করব।’

আফগানিস্তানের বোলিং বিভাগের মূল অস্ত্রই রশিন খান, সেখানে রশিদকে ছাড়া ভারতের মতো শক্তিশালী দলের বিপক্ষে খেলতে নামা টা কষ্টসাধ্য হবে বলে জানান জাদরান, ‘রশিদকে ছাড়াই আমাদেরকে লড়াই করতে হবে। কারণ তার অভিজ্ঞতা আমাদের সবার জন্য অনেক গুরুত্বপূর্ণ। তবে এটি ক্রিকেট এবং আপনাকে যে কোনও পরিস্থিতির জন্য প্রস্তুত থাকতে হবে।’

ভারত সিরিজে রশিদের অভাব পূরণ করতে নিজের সর্বোচ্চটাই করে দেখাতে চাইবেন কায়েস আহমেদ। এছাড়াও অন্য দুই স্পিনার নূর আহমেদ ও মুজিব উর রহমানকেও আরও বেশি দায়িত্ব নিতে হবে।

তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে আগামীকাল মোহালির মাঠে স্বাগতিকদের মুখোমুখি হবে জাদরানের দল। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে সাতটায়।

এ সম্পর্কিত আরও খবর