নিজ দেশের বিপক্ষে কোচিং ক্যারিয়ার শুরু কার্তিকের 

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2024-01-11 13:18:28

 

১৬ বছরের ক্রিকেট ক্যারিয়ার ছাড়ার সময় পেরিয়েছে ১ বছর। এরপর মনোনিবেশ করেছিলেন অফিশিয়াল ধারাভাষ্যে। তবে এবার ক্রিকেট অঙ্গনেই নতুন এক রুপে দেখা যাবে দীনেশ কার্তিককে, কোচ হিসেবে। সেটিও আবার নিজ দেশ ভারতের বিপক্ষ। 

চলতি মাসের ২৫ তারিখ থেকে শুরু হবে ভারত-ইংল্যান্ড পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ। তবে মূল দলের আগে আরও একটি দল আসবে ভারতে, খেলবে চার ম্যাচ। ভারত ‘এ’ দলের সঙ্গে ম্যাচগুলো খেলবে ইংলিশদের ‘এ’ দল খ্যাত ইংল্যান্ড লায়ন্স। সেই দলের ব্যাটিং উপদেষ্টার দায়িত্ব পেয়েছেন কার্তিক। ৯ দিনের এই দায়িত্বে মূলত ইংলিশ ব্যাটারদের পিচ সম্পর্কে ধারণা দেবেন ভারতের সাবেক এই ব্যাটার। 

ইংল্যান্ডের এই দলটির কোচ নেইল কিলেন। তার সহকারী হিসাবে আছেন রিচার্ড ডসন এবং কার্ল হপকিনসন। এছাড়াও দলটির মেন্টর হিসাবে থাকবেন গ্রায়েম সোয়ান।

একমাত্র ক্রিকেটার হিসেবে ইংল্যান্ড লায়ন্সের এই দলে থাকা ওলি রবিনসন আছেন সফরের মূল টেস্ট দলে। অধিনায়ক হিসেবে আছেন ল্যাঙ্কাশায়ারের জশ বোহানন। চলতি মাসের ২৫ তারিখ থেকে শুরু হবে ভারত-ইংল্যান্ড পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ। তবে মূল দলের আগে আরও একটি দল আসবে ভারতে, খেলবে চার ম্যাচ। আহমেদাবাদে  আগামীকাল (শুক্রবার) শুরু হবে চার ম্যাচের প্রথমটি। এই ম্যাচটি হবে দুদিনের। 

ইংল্যান্ড লায়ন্স স্কোয়াড:

জশ বোহানন (অধিনায়ক, ল্যাঙ্কাশায়ার), ক্যাসি অ্যালড্রিজ (সোমারসেট), ব্রাইডন কার্স (ডারহাম), জ্যাক কারসন (সাসেক্স), জেমস কোলস (সাসেক্স), ম্যাট ফিশার (ইয়র্কশায়ার), কিটন জেনিংস (ল্যাঙ্কাশায়ার), টম লয়েস (সারে), অ্যালেক্স লিস (ডারহাম), ড্যান মাউসলি (ওয়ারউইকশায়ার), ক্যালাম পারকিনসন (ডারহাম), ম্যাথিউ পটস (ডারহাম), ওলি প্রাইস (গ্লউচেস্টারশায়ার), জেমস রিউ (সোমারসেট), ওলি রবিনসন (ডারহাম)। 

এ সম্পর্কিত আরও খবর