টি-টোয়েন্টি বিশ্বকাপে এক পায়ের পন্তকেই চান গাভাস্কার 

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2024-01-11 15:36:48

 

২০২২ সালের ৩০ ডিসেম্বর সড়ক দুর্ঘটনার পর থেকেই মাঠের বাইরে আছেন ভারতের উইকেটরক্ষক ব্যাটার ঋষভ পন্ত। তবে শীঘ্রই মাঠে ফিরতে চলছেন বলে শোনা যাচ্ছে। আসন্ন আইপিএলের আসর দিয়ে। বর্তমানে ভারতের জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে (এনসিএ) পুনর্বাসন প্রক্রিয়ায় আছেন পন্ত। 

আইপিএলের পরেই জুনে টি-টোয়েন্টি বিশ্বকাপ। সেখানে উইকেটের পেছনে এক বছরেরও বেশি সময় ধরে মাঠের বাইরে থাকা পন্তকেই দেখতে চান দেশটির কিংবদন্তি ক্রিকেটার সুনীল গাভাস্কার। 

পন্ত দুর্ঘটনার কবলে পড়ার পর থেকে বেশিরভাগ সময় উইকেটের পেছনে দায়িত্ব সামলিয়েছেন লোকেশ রাহুল। ২০২৩ ওয়ানডে বিশ্বকাপেও তার পারফর্ম নজর কেড়েছে সবার। তবুও সেই জায়গায় পন্তকেই দেখতে চান গাভাস্কার। এমনকি এক পায়ে উইকেটের পেছনে দাঁড়াতে পারলেও পন্তকেই চান তিনি। 

স্টার স্পোর্টসের ‘গেম প্ল্যান’ নামক এক অনুষ্ঠানে গাভাস্কার বলেন, ‘উইকেটরক্ষক হিসাবে রাহুলের পারফরম্যান্স দেখেছি। বেশ ভাল। তবে যদি পন্ত ফিট থাকে, এমনকি এক পায়ে খেলার মতো ফিট থাকলেও ওর দলে থাকা উচিত। কেননা, সব ফরম্যাটেই সে গেম চেঞ্জার। আমি নির্বাচক হলে সবার আগে পন্তের নাম লিখতাম।’ 

আজ (বৃহস্পতিবার) থেকে শুরু হচ্ছে ঘরের মাঠে আফগানদের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। আন্তর্জাতিক অঙ্গনে বিশ্বকাপের আগে নিজেদের ঝালিয়ে নিতে কেবল এই তিন ম্যাচেই পাচ্ছে ভারত। আসন্ন এই সিরিজে বিশ্রামে আছেন রাহুল। এতে দলে জায়গা হয়েছে দুই উইকেটরক্ষক ব্যাটার সঞ্জু স্যামসন ও জিতেশ শর্মার। তবে তাদের ছাপিয়ে পন্ত যদি শেষ পর্যন্ত না খেলতে পারে তবে রাহুলের ওপরেই ভরসা রাখছেন গাভাস্কার। তার মতে, রাহুল আগে অনিচ্ছুক উইকেটরক্ষক ছিলেন। তবে নিজেকে বদলে সে এখন অলরাউন্ডার, একজন পুরোদস্তুর উইকেটরক্ষক। 

এছাড়া রাহুলের প্রশংসায় গাভাস্কার আরও বলেন, ‘পন্ত যদি পুরোপুরি প্রস্তুত না থাকে এবং রাহুল উইকেটকিপিং করে, তবে সেটাও ভালো হবে। দলে ভারসাম্য থাকবে। তখন ওকে ওপেনার হিসেবে খেলানোরও সুযোগ থাকবে। এমনকি মিডল অর্ডারে বা ফিনিশার হিসেবে ৫ ও ৬ নম্বরে রাহুলকে ব্যবহার করা যাবে।’ 

এ সম্পর্কিত আরও খবর