রাজকোটেও নেই রাহুল, নতুন মুখ পাদিকল

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2024-02-13 12:44:20

বিশাখাপত্তনম টেস্ট জিতে সিরিজে ঘুরে দাঁড়িয়েছে ভারত। পাঁচ ম্যাচের সিরিজে এখন ১-১ সমতা। তবে আগামী ১৫ ফেব্রুয়ারি তৃতীয় টেস্টে মাঠে নামার আগে বেশ বড়সড়ই ধাক্কা খেয়েছে রোহিত শর্মার দল। বিরাট কোহলির পর এবার তৃতীয় টেস্টেও মাঠে নামা হচ্ছে না লোকেশ রাহুলের। সিরিজের বাকি ম্যাচগুলো থেকে বাদ পড়েছেন মিডল অর্ডারের আরেক ব্যাটার শ্রেয়াস আইয়ারও। যা রাজকোট টেস্টের আগে বেশ বিপদেই ফেলে দিয়েছে স্বাগতিকদের।

বিপদ এড়াতে রাহুলের জায়গায় তৃতীয় টেস্টের দলে ডাকা হয়েছে তারই কর্ণাটক সতীর্থ দেবদত্ত পাদিকলকে। সম্প্রতি ইংল্যান্ড লায়ন্সের বিপক্ষে ও রঞ্জি ট্রফিতে পারফরম্যান্সে নজর টেনেছেন এই ২৩ বছর বয়সী বাঁ-হাতি ব্যাটার।

চলতি রঞ্জি ট্রফিতে এখনও পর্যন্ত ছয় ইনিংসে ৯২.৬৬ গড়ে ৫৫৬ রান করেছেন পাদিকল। যেখানে পাঞ্জাবের বিপক্ষে মৌসুমের উদ্বোধনী ম্যাচে সর্বোচ্চ ১৯৩ রান সহ তিনটি সেঞ্চুরি রয়েছে তার। তার আগে, আহমেদাবাদে সফরকারী ইংল্যান্ড লায়ন্সের বিপক্ষে ভারত এ দলের হয়ে ৬৫, ২১ ও ১০৫ রানের ইনিংস আছে তার। সেই সুবাদেই প্রথমবারের মতো ভারতীয় দলে ডাকা হয়েছে তাকে।

অবশ্য শঙ্কা আছে রবীন্দ্র জাদেজাকে নিয়েও। দ্বিতীয় টেস্টের দলে ছিলেন না তিনিও। এই টেস্টে তার ফেরার কথা থাকলেও এখনও নিশ্চিত হয়নি সেটি। এর আগে বিশাখাপত্তনমে, রজত পতিদারের টেস্ট অভিষেক করিয়েছে ভারত। তবে দলে থাকা আরেক আনক্যাপড সরফরাজ খানকে এখনও মাঠে নামায়নি ভারত। তাই ধারণা করা হচ্ছে পাদিকল কিংবা সরফরাজের যে কোনো একজনের সুযোগ হতে পারে তৃতীয় টেস্টে।

এ সম্পর্কিত আরও খবর