রবীন্দ্রর ঘূর্ণিতে প্রথমদিনেই দিশেহারা প্রোটিয়ারা

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2024-02-13 13:36:41

হ্যামিল্টনে সিরিজ বাঁচানোর শেষ টেস্টে ব্যাট করতে নেমে রাচিন রবীন্দ্রর বোলিং তোপের মুখে পড়েছে সফরকারী দক্ষিণ আফ্রিকা। প্রথম দিনেই খরচ করে ফেলেছে ৬ উইকেট। তবে স্কোরবোর্ডে জমা হয়নি পর্যাপ্ত রান। ৮৯ ওভারে ২.৪৭ গড়ে রান হয়েছে মোটে ২২০। যেখানে একাই তিন উইকেট তুলেছেন কিউই স্পিনার রাচিন রবীন্দ্র।

সিরিজে বাঁচানোর টেস্টে ব্যাট হাতে প্রোটিয়াদের শুরুটা ভালো হয়নি মোটেও। দলীয় ৪ রানেই ফিরতে হয়েছে ওপেনার ক্লাইড ফরটুইনকে। রানের খাতাই খুলতে পারেননি এই ব্যাটার। এরপর সুবিধা করতে পারেনি দলটির অধিনায়ক নেইল ব্র্যান্ডও। ২৫ রানে ফিরতে হয়েছে তাকে। শুরু থেকেই প্রোটিয়া ব্যাটারদের চাপে রাখে কিউই পেসাররা। পরের গল্পটা অবশ্য নিজের করেছেন রাচিন রবীন্দ্র।

এরপর দলীয় শত রান করার আগে আরও দুটি উইকেট হারায় সফরকারীরা। কেগান পেটারসেনও হতাশ করেছেন। আগের চার ব্যাটার শুরু পেলেও রবীন্দ্রর ঘূর্ণিতে দ্রুতই ফিরতে হয়েছে তাকে। ব্যক্তিগত ২ রানেই সাজঘরের পথ ধরতে হয়েছে তাকে।

তবে দলকে টানছিলেন ডেভিড বেডিংঘাম। সঙ্গ পাচ্ছিলেন রুয়ান ডি সোয়ার্ডকে নিয়ে। বেডিংঘাম ছিলেন ফিফটির পথে। তবে শেষ পর্যন্ত ৩৯ রানে রবীন্দ্রর কাছে থামতে হয়েছে তাকে। এরপর অবশ্য আর কোনো ভুল করেনি প্রোটিয়ারা। শন ফন বার্গকে নিয়ে শেষ বিকেলটা পার করে এসেছেন সোয়ার্ড।

সপ্তম উইকেট জুটিতে দু’জনে মিলে জমা করেছেন আরও ৭০ রান। রান তোলায় দু’জনেই ছিলেন যথেষ্ঠ ধীরগতির। ফলে স্কোরবোর্ডে সেই অর্থে রানটা বাড়েনি। দ্বিতীয় দিনে ১৩৫ বল থেকে ৫৫ রানে ব্যাট করতে নামবেন সোয়ার্ড। অন্যদিকে তাকে সঙ্গ দিতে বার্গ মাঠে নামবেন ৮২ বলে ৩৪ রানে। রবীন্দ্রর শিকার ৩ উইকেট।

সংক্ষিপ্ত স্কোরকার্ড:
দক্ষিণ আফ্রিকা: ২২০/৬ (৮৯ওভার); (বেডিংঘাম ৩৯, সোয়ার্ড ৫৫*, বার্গ ৩৪*; রবীন্দ্র ৩/৩৩)

এ সম্পর্কিত আরও খবর