রেকর্ড রানের ম্যাচে মঈনের হ্যাটট্রিক, কুমিল্লার বড় জয়

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2024-02-13 17:16:13

চলতি বিপিএলে অষ্টম ম্যাচে এসে রেকর্ড রান দেখেছে ক্রিকেট প্রেমীরা। স্বাগতিক চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে বিপিএলের সর্বোচ্চ ২৩৯ রান তুলেছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। সেঞ্চুরি তুলেছেন উইল জ্যাকস। জবাবে দুর্দান্ত একটা শুরু পেলেও শেষ পর্যন্ত কুমিল্লার রান পাহাড়ের নিচে চাপা পড়তে হয়েছে চট্টগ্রামকে। শেষদিকে চট্টগ্রামের ব্যাটারদের ধসিয়ে দিয়ে হ্যাটট্রিক আদায় করেছেন মঈন আলী। তাতে দলটি ম্যাচ জিতেছে ৭৩ রানের বিশাল ব্যবধানে।


এদিন বোলারদের জন্য কাজটা সহজ করেই রেখে গিয়েছিলেন কুমিল্লার ব্যাটাররা। শুরু থেকেই আগ্রাসী মেজাজে ব্যাট চালিয়েছে কুমিল্লার ব্যাটাররা। লিটন দাস ৩১ বলে ৬০ রানে থামলেও। চলতি বিপিএলে কুমিল্লার দ্বিতীয় ক্রিকেটার হিসেবে সেঞ্চুরির দেখা পেয়েছেন উইল জ্যাকস। ৫৩ বলে ১০৮ রানে অপরাজিত থাকেন তিনি।

তার দিনে শেষ দিকে ব্যাট হাতে তাণ্ডব চালিয়েছে মঈনও। ২৪ বলে ৫ ছক্কা ও ২ চারে ৫৩ রানের ইনিংস খেলেন তিনি। তাতে বিপিএলে ২০১৯ সালে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে রংপুর রাইডার্সের করা ৪ উইকেটে রেকর্ড সর্বোচ্চ ২৩৯ রান ছুঁয়ে ফেলে কুমিল্লা।

রান পাহাড় ডিঙাতে শুরুটা দারুণ করেছে চট্টগ্রাম। কোনো উইকেট না হারিয়েই স্কোরবোর্ডে জমা করে ৮০ রান। তবে এরপর পথ হারায় চট্টগ্রাম। জস ব্রাউন, তানজিদ ও সৈকত আলিরা ঝড়ো ইনিংস খেললেও তা ছিল না যথেষ্ট বড়। তাই দারুণ একটা শুরুর পরও বড় ব্যবধানে হারতে হয়েছে চট্টগ্রামকে। হারের পেছনে অবশ্য বড় ভূমিকা আছে রিশাদ হোসেন ও মঈন আলীর।

দু’জনেই নিয়মিত বিরতিতে উইকেট তুলেছেন। মাত্র ১৬.৩ ওভারে চট্টগ্রামকে ১৬৬ রানে গুঁটিয়ে দিতে রেখেছেন বড় ভূমিকা। আর শেষটা করেছেন মঈন আলী। ১৭ তম ওভারে প্রথম তিন বলেই চট্টগ্রামের তিন উইকেট তুলে চলতি আসরের দ্বিতীয় হ্যাটট্রিক তুলে নিয়েছেন তিনি। যা সব মিলেয়ে বিপিএলের অষ্টম হ্যাটট্রিক। আর তাতেই দুর্দান্ত একটা জয় পেয়েছে কুমিল্লা। এ জয়ে ৮ ম্যাচ শেষে ১২ পয়েন্ট নিয়ে টেবিলের ২ নম্বরে অবস্থান দলটির। সমান পয়েন্ট নিয়ে নেট রানরেটে এগিয়ে শীর্ষে রংপুর রাইডার্স।

এ সম্পর্কিত আরও খবর