রিয়ালের বিপক্ষে রেফারির ভুল সিদ্ধান্তের শিকার লাইপজিগ

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2024-02-14 11:44:06

চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর প্রথম লেগে নিজেদের মাটিতে রিয়ালকে হারানোর দুর্দান্ত একটা সুযোগ পেয়েছিল লাইপজিগ। ম্যাচ শুরুর ২ মিনিটেই মাথায় গোলও পেয়ে গিয়েছিল তারা। তবে শেষ পর্যন্ত তাদের সেই গোলটি অফসাইডের কারণে বাতিল করে দেয় রেফারি। যা নিয়েই উঠেছে বিতর্ক। পরে অবশ্য লাইপজিগের জালে বল জড়িয়ে ১-০ গোলের জয়ে কোয়ার্টার ফাইনালের পথে একধাপ এগিয়ে যায় স্প্যানিশ জায়ান্টরা।

ম্যাচে এমন হার মানতে পারছেন না লাইপজিগ কোচ মার্কো রোজ, ‘গোলটিকে অবশ্যই অনুমোদন দেওয়া উচিত ছিল। আমরা প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে থাকলে ম্যাচের অন্য ফলও আসতে পারত।’ আগামী ৬ মার্চ সান্তিয়াগো বার্নাব্যুতে শেষ ষোলো ফিরতি লেগে ফের মুখোমুখি হবে দু’দল।

তবে তার আগে তার দল যে ভুল রেফারিংয়ের শিকার তা জানাতে ভুল করেননি তিনি। রেফারির সিদ্ধান্ত নিয়ে তিনি বলেন, ‘রেফারির ওপর আমার ক্ষোভ নেই। এটা নিয়ে আমি বিতর্ক তৈরি করতে চাই না। তবে এটা ঠিক যে তার সিদ্ধান্ত ভুল ছিল। যা আমরা সবাই দেখেছি। ভুল আমরা সবাই করি, কাজেই গুরুত্বপূর্ণ হলো, এই ভুলগুলো শুধরে নেওয়া।’

এদিন ম্যাচের প্রথমার্দে কোনো গোল না হলেও দ্বিতীয়ার্ধের ৪৮ মিনিটে একটি গোল হজম করে লাইপজিগ। ব্রাহিম দিয়াজের করা সেই গোলটিই শেষ পর্যন্ত ম্যাচের ভাগ্য নির্ধারণ করে দেয়।

রিয়াল কষ্টার্জিত জয় পেলেও একই রাতে হেসেখেলে জয় তুলেছে ম্যানচেস্টার সিটি। কোপেনহেগেনের মাঠে ম্যাচের ১০ মিনিটেই দলকে লিড এনে দেন ডি ব্রুইনা। এরপর ৩৪ মিনিটে কোপেনহেগেনকে সমতায় ফিরলেও বিরতিতে যাওয়ার আগেই ফের লিড নেয় পেপ গার্দিওলার শিষ্যরা। বার্নান্ডো সিলভার গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় সিটি।

ম্যাচের একেবারে শেষ মুহূর্তে এসে কোপেনহেগেনের জালে আরও একবার বল পাঠায় সিটি। এবার ফোডেনকে দিয়ে গোল করান ডি ব্রুইনা। আর তাতেই নিশ্চিত হয় ৩-১ গোলের বড় জয়।

এ সম্পর্কিত আরও খবর