এফএ কাপে লিভারপুলকে হারিয়ে সেমিতে ইউনাইটেড

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-03-18 11:45:11

ম্যাচের নির্ধারিত ৯০ মিনিটের খেলার সমাপ্তি ঘটেছিল ২-২ সমতা। অতিরিক্ত সময় শেষে স্কোরলাইন হয়েছিল ৩-৩।  নাটকীয়তায় ভরা এফএ কাপের কোয়ার্টার ফাইনালের ম্যাচটি গড়াতে যাচ্ছে টাইব্রেকারের দিকে, এমনটা সবাই ধরেই নিয়েছিল। তবে ওল্ড ট্রাফোর্ডে শেষ মুহুর্তের গোলে আনন্দে-উল্লাসে মেতে উঠল পুরো গ্যালারি।

আমাদ দিয়েলোর শেষ মুহূর্তের গোলেই ৪-৩ ব্যবধানে অল রেডদের হারিয়ে এফএ কাপের সেমি-ফাইনালে পৌঁছে গেল রেড ডেভিলরা। 

এদিন শুরু থেকেই বেশ আক্রমণাত্মক ছিল স্বাগতিকরা। যার ফল ম্যাচের দশম মিনিটেই। দলকে এগিয়ে নেন ম্যাকটিমনে। ম্যাচের ৪৪তম মিনিটে সমতায় আসে ইয়ুর্গেন ক্লপের দল। আর্জেন্টাইন মিডফিল্ডার আলেক্সিস ম্যাক অ্যালিস্টারের দুর্দান্ত শট ইউনাইটেড গোলরক্ষকসহ ডিফেন্ডারদের তাকিয়ে দেখা ছাড়া আর কিছুই করার ছিল না। 

বিরতির ঠিক আগে মোহাম্মদ সালাহর গোলে এগিয়ে যায় লিভারপুল। প্রথমার্ধ শেষে পিছিয়ে যেয়ে সমতায় ফিরতে মরিয়া হয়ে ওঠে এরিক টেন হাগের দল। আক্রমণের ধার বাড়িয়ে দেয় স্বাগতিকরা। বদলি হিসেবে নেমেই দলকে উদ্ধার করেন ইউনাইটেডের ব্রাজিলিয়ান ফরোয়ার্ড আন্তোনি। তার সমতাসূচক গোলের সুবাদে ম্যাচ গড়ায় অতিরিক্ত মিনিটে। 

নাটকীয়তার শুরু হয় মূলত সেখান থেকেই। ১০৫তম মিনিটে হার্ভি এলিয়টের গোলে ৩-২ ব্যবধানে ম্যাচে আরও একবার এগিয়ে যায় লিভারপুল। তবে মিনিট সাতেক পর আবাও সমতা টানে স্বাগতিকরা। সেখানে গোল করে যেন ম্যাচে আগে করা করা একাধিক ভুলের কিছুটা প্রায়শচিত্ত করলেন মার্কাস রাশফোর্ড। 

সবশেষে ম্যাচের ১২১তম মিনিটে দিয়েলোর দিকে বল বাড়ান আর্জেন্টাইন তরুণ গার্নাচো। সেখানে দিয়েলোর বাঁ গোলপোস্ট বরাবর বাঁ পায়ের লো শটে রুখতে পারেনি লিভারপুল গোলরক্ষক কেলেহার। তাতেই জয় ইউনাইটেডের ঝুলিতে। 

এদিকে রাতের আরেক জমজমাট কোয়ার্টার ফাইনালের ম্যাচে যোগ করা সময়ে জোড়া গোল করে লেস্টার সিটিকে ৪-২ গোলে থামিয়ে সেমিতে পৌঁছায় মরিসিও পচেত্তিনোর দল।  

ফাইনালে ওঠার লড়াইয়ে সেমিতে ম্যানচেষ্টার ইউনাইটেড পেয়েছে অপেক্ষাকৃত সহজ প্রতিপক্ষ কভেন্ট্রি সিটিকে। অন্যদিকে চেলসি লড়বে বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটির বিপক্ষে।

এ সম্পর্কিত আরও খবর