প্রোটিয়াদের বিশ্বকাপ দলে নেই ডুসেন

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা ২৪ | 2024-04-30 14:55:11

টি-টোয়েন্টি বিশ্বকাপের জার্সি উন্মোচনের একদিন পরই দল ঘোষণা করল দক্ষিণ আফ্রিকা। প্রোটিয়াদের বিশ্বকাপ দলে রয়েছে বড় চমক। চলতি বছর দুর্দান্ত ছন্দে থাকা রাসি ফন ডার ডুসেনের জায়গা হয়নি সে দলে। দলে ডাক পেয়েছেন অনভিষিক্ত ওটনিল বার্টম্যান ও রায়ান রিকেলটন।

এইডেন মার্করামের নেতৃত্বে দলে অন্যসব পরিচিত মুখদের জায়গা হয়েছে। আইপিএল মাতানো হাইনরিখ ক্লাসেন থেকে শুরু করে ট্রিস্টান স্টাবসরাও চড়বেন যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজের বিমানে।

দলের পেস ব্যাটারির নেতৃত্ব থাকবেন কাগিসো রাবাদ, আনরিখ নরকিয়ারা। অন্যদিকে দুই স্পিনিং অলরাউন্ডার কেশব মহারাজ এবং তাবরাইজ শামসিদেরও দলে রেখেছে দক্ষিণ আফ্রিকা।

এছাড়া স্কোয়াডে না থাকলেও দলের সঙ্গে ট্রাভেলিং রিজার্ভ হিসেবে দলের সঙ্গে থাকবেন নান্দ্রে বার্গার ও লুঙ্গি এনগিডি।

তবে ডুসেনের দলে না থাকা বড় এক চমক হয়েই এসেছে। চলতি বছর সব ধরনের টি-টোয়েন্টি মিলিয়ে তার রান ১০২৩। ৩২ ম্যাচে ১৪৬ স্ট্রাইক রেটে এই রান তুলেছেন তিনি। বিশ্বকাপের দলে না রাখলেও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বিশ্বকাপের ঠিক আগে টি-টোয়েন্টি

দুই নতুন মুখের মধ্যে ৩১ বছর বয়সী ডানহাতি পেসার বার্টম্যানের এখনো কোনো ফরম্যাটেই আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়নি। রিকেলটন অবশ্য এরই মধ্যে ৪ টেস্ট ও দুটি ওয়ানডে খেলেছেন। তবে  টি-টোয়েন্টিতে এখনো দেশের জার্সি গায়ে মাঠে নামা হয়নি তার।

দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি বিশ্বকাপ স্কোয়াড

এইডেন মার্করাম (অধিনায়ক), ওটনিল বার্টম্যান, জেরাল্ড কোয়েটজি, কুইন্টন ডি কক, বর্ন ফরচুইন, রিজা হেন্ড্রিকস, মার্কো ইয়ানসেন, হাইনরিখ ক্লাসেন, কেশব মহারাজ, ডেভিড মিলার, আনরিখ নরকিয়া, কাগিসো রাবাদা, রায়ান রিকেলটন, তাবরাইজ শামসি, ট্রিস্টান স্টাবস

রিজার্ভ: নান্দ্রে বার্গার, লুঙ্গি এনগিডি

এ সম্পর্কিত আরও খবর