বেনেট-রাজার জুটিতে সহজ জয়ের পথে জিম্বাবুয়ে

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-05-12 13:08:40

শেষ ম্যাচে লক্ষ্যটা ১৫৮ রানের। আগের ম্যাচে লক্ষ্যটা ছিল ১৪৩ রানে, সেখানেও ব্যাটিংয়ে দলীয় ব্যর্থতায় ৫ রানে হেরেছিল জিম্বাবুয়ে। সিরিজ সমীকরণে ৪-০ তে পিছিয়ে তারা। এতে শেষ ম্যাচটা ছিল মান বাঁচানোর। সেই ম্যাচেই যেন জ্বলে উঠল সফরকারীদের ব্যাটাররা। বেনেটের ৭০ রানের পর অধিনায়ক সিকান্দার রাজার রানের ফেরার ইনিংসে সহজ জয়ের পথেই এগোচ্ছে জিম্বাবুয়ে। 

১৬ ওভার শেষে স্রেফ ২ উইকেট হারিয়ে সফরকারীদের সংগ্রহ ১২৬ রান। শেষ চার ওভারে তাই জয়ের জন্য ৩২ রান চাই জিম্বাবুয়ের। ৪৮ রানে অপরাজিত আছেন রাজা। এর আগে ৪৯ বলে ৭০ রান করে ফিরেছেন বেনেট। তাদের দ্বিতীয় উইকেটের জুটি থেকে আসে ৭৫ রান। 

এদিকে টসে হেরে আগে ব্যাট করতে নামা স্বাগতিকদের স্পিনেও ভুগিয়েছিল বেনেট। শুরুর তিন উইকেটের দুটিই নেন এই অলরাউন্ডার। ১৫ রানেই ৩ উইকেট হারিয়ে শুরুতেই চাপে পড়ে বাংলাদেশ। পরে অধিনায়ক শান্তর ৩৬, মাহমুদউল্লাহর ৫৪ এবং শেষে জাকের আলীর ২৪ রানের ক্যামিওতে ৬ উইকেটে ১৫৭ রানের লড়াকু পুঁজি পায় স্বাগতিকরা। 

চট্টগ্রামেই অবশ্য তিন ম্যাচে জিতে সিরিজ আগেই নিশ্চিত করে রেখেছিল বাংলাদেশ। পরে ঢাকায় ফিরে চতুর্থ ম্যাচেও জয়টা সাকিব-শান্তদেরই। এতেই স্বাগতিকদের জন্য শেষ ম্যাচটা কেবল নিয়ম-রক্ষার। 

 

এ সম্পর্কিত আরও খবর