ম্যাচ জয়ে শান্তর আস্থায় বোলাররা

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-05-15 16:07:17

আধুনিক ক্রিকেটে টি-টোয়েন্টি মানেই যেন ব্যাটিং ঝড়। ব্যাটিং নৈপুণ্যেই বেশিরভাগ ম্যাচেই গড়ে দেয় পার্থক্য। তবে বোলারদের অবদানও নেহায়েত কম না। কয়েকটি ভালো ওভারও যেকোনো সময় বদলে দিতে ম্যাচের মোড়। বাংলাদেশের অধিনায়ক নাজমুল হোসেন শান্তর ইঙ্গিতও সেদিকেই। টি-টোয়েন্টিতে ম্যাচ জয়ে বোলারদের ওপরই তাই বেশি আস্থা রাখছেন তিনি। 

গতকাল ১৯তম দল হিসেবে টি-টোয়েন্টি বিশ্বকাপের ১৫ সদস্যের দল ঘোষণা করে বাংলাদেশ। পরে আজকে (বুধবার) সকাল থেকেই মিরপুর হোম অব ক্রিকেটে শান্ত-হৃদয়রা করেন অনুশীলন। নিজেদের মাঠে শেষ সময়ের প্রস্তুতি শেষে বিশ্বকাপের অফিশিয়াল ফটোসেশনে অংশ নেন টিম ম্যানেজমেন্টসহ বিশ্বকাপ দলের সদস্যরা। পরে বিশ্বকাপে দল ও নিজেদের ভাবনা নিয়ে সংবাদ সম্মেলনে কথা বলেন দলের অধিনায়ক ও প্রধান কোচ। 

সদ্য শেষ হওয়া জিম্বাবুয়ে সিরিজেও বোলাররা ছিলেন বেশ ছন্দে। বিশেষ করে পেসাররা। এর মধ্যে ৪ ম্যাচে ৮ উইকেট নিয়ে তাসকিন আহমেদ হন সিরিজ সেরা। তবে সিরিজের চতুর্থ ম্যাচে তার পাওয়া চোটে প্রাথমিকভাবে জাগিয়েছিল শঙ্কা। তবে তা কাটিয়ে সহ-অধিনায়ক হিসেবে বিশ্বকাপ দলে জায়গা মেলে এই ডানহাতি পেসারের। 

সব মিলিয়ে বোলারদের এই ছন্দ ধরেই বিশ্বকাপ জয়ের পথ খুঁজতে চান শান্ত। সেটিকে মানছেন দলের শক্তির জায়গা হিসেবেও। সংবাদ সম্মেলনে বোলারদের নিয়ে তাই শান্ত বলেন, ‘আমাদের বোলিং ডিপার্টমেন্ট আগের থেকে অনেক উন্নতি হয়েছে। টি-টোয়েন্টিতে আমি মনে করি বোলাররা ম্যাচ জেতায়। এটা আমাদের শক্তির জায়গা।’

তাসকিন, শরিফুল, মুস্তাফিজ বাদেও বিশ্বকাপ দলে চতুর্থ পেসার হিসেবে জায়গা মিলেছে তানজিম সাকিবের। এছাড়া রিজার্ভে আছেন আরেক পেসার হাসান। এতে পুরো এক পেসার হাব নিয়েই বিশ্বকাপে পাড়ি জমাবে বাংলাদেশ। জিম্বাবুয়ে সিরিজ দিয়ে ১৮ মাস পর আন্তর্জাতিক ক্রিকেটে সাইফ উদ্দিনকে ফেরানো হলেও বিশ্ব মঞ্চে তার চেয়ে সাকিব, অর্থাৎ মূল পেসারেই ভরসা রাখছে দল। সেই প্রসঙ্গে শান্তও বলেন, ‘সাইফউদ্দিনের চেয়ে (তানজিম) সাকিবকে নিয়ে আমরা বেশি আত্মবিশ্বাসী।’ 

এদিকে আজ রাতেই ১টা ৪০ মিনিটে যুক্তরাষ্ট্রের উদ্দেশ্যে রওনা দিবে নাজমুল হোসেন শান্তর দল। বিশ্বকাপের দলের সঙ্গে রিজার্ভ হিসেবে হাসান মাহমুদ ছাড়াও থাকছেন আফিফ হোসেন।

এ সম্পর্কিত আরও খবর