সিরিজ হারের পর সাকিবের অভিযোগ, পাননি অনুশীলনের যথেষ্ট সুযোগ 

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-05-24 13:10:29

যুক্তরাষ্ট্রের বিপক্ষে সিরিজের আগে হিউস্টন ঘূর্ণিঝড়ের কবলে পড়ে। এতে বেশ ক্ষতিগ্রস্ত হয়েছিল প্রেইরি ভিউ ক্রিকেট কমপ্লেক্স। তবে দ্রুতই স্টেডিয়ামটির সংস্কার কাজ সেরে ফেলে স্বাগতিকরা। এবং সেই মাঠে ইতিমধ্যে হয়ে গেছে দুটি ম্যাচ। সেই ম্যাচ দুটিতেই বাংলাদেশকে হারিয়ে সিরিজটাও জিতে নিয়েছে যুক্তরাষ্ট্র। 

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের সহ-আয়োজক দেশ যুক্তরাষ্ট্র। এতেই যুক্তরাষ্ট্রের কন্ডিশনের সঙ্গে খাপ খাইয়ে নিতে তাদের সঙ্গে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ আয়োজন করে বিসিবি। তবে ব্যাটিং ব্যর্থতায় সেখানে শান্ত-সাকিবদের পারফর্ম পুরোদস্তুর ছন্নছাড়া। এখন এই সিরিজটিই যখন বিশ্বকাপের প্রস্তুতিমূলক, তখন দলের এমন পারফর্ম বিশ্বকাপে প্রভাব পড়বে কি-না? সেখানে সাকিবের উত্তর কিছুটা দ্বিমুখী।

সিরিজের প্রথম ম্যাচে ৫ উইকেটে হারের পর গতকাল সিরিজের দ্বিতীয় ম্যাচে ৬ রানে হারে বাংলাদেশ। এতে এক ম্যাচ হাতে রেখেই সিরিজটা ২-০ ব্যবধানে হেরে যায় নাজমুল হোসেন শান্তর দল। পরে সংবাদ সম্মেলনে ম্যাচসহ আসন্ন বিশ্বকাপ নিয়ে নিজেদের চিন্তা নিয়ে কথা বলেন দেশের সাবেক অধিনায়ক সাকিব আল হাসান। 

সেখানে এই সিরিজের প্রভাব বিশ্বকাপে পড়বে কি-না সেই প্রশ্নের জবাবে সাকিব বলেন, ‘দেখুন এটাকে যদি আমরা বিশ্বকাপের প্রস্তুতির সিরিজ ধরে থাকি, তাহলে এখানে আমাদের আরও অনেক ব্যাটিং বোলিং সেশন হওয়া দরকার ছিল। যেগুলোর কিছুই আমরা পাইনি। এখানে এক দিন নেট সেশন হয়েছে, তাও আমার ধারণা ব্যাটাররা পুরোপুরি ব্যাটিং করতে পারেনি।’ 

তবে অনুশীলনে একটি বাড়তি দিন ছিল, ঐচ্ছিক হিসেবে। সেদিন চাইলে অনুশীলন করতে পারতেন ব্যাটাররা। তবে সেটি করেননি কেউই। এতে ব্যাপারটিকে দুদিকের ব্যর্থতা হিসেবেই বললেন সাকিব। ‘এক দিন (অনুশীলন) ছিল অপশনাল, ওদিন ব্যাটাররা সুযোগটা নেয়নি। দুই দিকেই আপনি দোষ দিতে পারেন, যেদিন সুযোগ ছিল ওদিন ব্যাটাররা কেন এসে সুযোগটা নিল না। আবার এটাও বলতে পারেন যে আমরা যেহেতু এটা প্রস্তুতি সিরিজ হিসেবে নিয়েছিলাম, তাহলে কেন সুযোগগুলো নিলাম না? দুই দিকেরই ব্যর্থতা আছে।’

এ সম্পর্কিত আরও খবর