জাভিকে বিদায় করল বার্সেলোনা

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা ২৪ | 2024-05-24 18:36:28

চলতি মৌসুম শেষের বেশ আগেই বার্সেলোনা ছাড়ার ঘোষণা দিয়েছিলেন জাভি। সমালোচনার মুখে চুক্তির এক বছর বাকি থাকতেই বার্সেলোনার সঙ্গে সম্পর্ক ছিন্ন করতে চেয়েছিলেন। তবে ক্লাব সভাপতি হুয়ান লাপোর্তার জোরাজুরিতে সে সিদ্ধান্ত থেকে সরে আসেন। অথচ সেই ইউটার্নের কিছুদিন পরেই জাভিকে ছাঁটাইয়ের সিদ্ধান্ত নিল বার্সেলোনা।

রবিবার (২৬ মে) লা লিগায় সেভিয়ার বিপক্ষে মৌসুমের শেষ ম্যাচে শেষবারের মতো বার্সেলোনার ডাগআউটে দাঁড়াবেন জাভি।

বার্সেলোনার ডাগআউটে জাভির উত্তরসূরি হতে যাচ্ছেন সাবেক বায়ার্ন মিউনিখ ও জার্মানি কোচ হানসি ফ্লিক। এই জার্মান কোকে নিয়োগের ঘোষণা এই প্রতিবেদন লেখা পর্যন্ত বার্সেলোনা আনুষ্ঠানিকভাবে দেয়নি। তবে ইতালিয়ান সাংবাদিক ফাব্রিজিও রোমানো জানিয়েছেন, কোচ হিসেবে ফ্লিককে পরিচয় করিয়ে দেয়া এখন সময়ের ব্যাপার মাত্র।

শুক্রবার (২৪ মে) ক্লাব সভাপতি লাপোর্তা এবং স্পোর্টিং ডিরেক্টর ডেকোর সঙ্গে জাভির বৈঠকে তাকে ক্লাবের সিদ্ধান্ত জানিয়ে দেয়া হয়। ২০২৫ পর্যন্ত বার্সেলোনার সঙ্গে তার চুক্তি থাকলেও এক বছর আগেই তাকে বিদায় করার সিদ্ধান্ত নিয়েছে বার্সা।

২০২১ সালে বার্সেলোনার দায়িত্ব নিয়েছিলেন জাভি। ক্লাবের ডাগআউটে তার প্রথম পূর্ণ মৌসুমেই লিগ শিরোপা জিতে প্রশংসায় ভেসেছিলেন। তবে খেলার ধরন এবং লিগ ও ইউরোপিয়ান প্রতিযোগিতায় পারফরম্যান্সে অবনতির ফলে ব্যাপক সমালোচনার মুখেও পড়তে হয় তাকে।

এ সম্পর্কিত আরও খবর