টি-টোয়েন্টি বিশ্বকাপের দূত আফ্রিদি

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা ২৪ | 2024-05-24 21:03:43

আর সপ্তাহখানেক পরেই যুক্তরাষ্ট্র-ওয়েস্ট ইন্ডিজে শুরু হবে টি-টোয়েন্টি ক্রিকেটের মহাযজ্ঞ। সে টুর্নামেন্টের প্রহর গুনছেন ক্রিকেটপ্রেমীরা। টুর্নামেন্টের আবেদন আরো বাড়াতে বেশ কয়েকজন ক্রিকেটার ও অন্য খেলার ক্রীড়াবিদদের বিশ্বকাপ দূত হিসেবে নিযুক্ত করেছে আইসিসি। এই তালিকায় সবশেষ সংযোজন পাকিস্তানের টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী ক্রিকেটার শহীদ আফ্রিদি।

এর আগে ওয়েস্ট ইন্ডিজের ‘ইউনিভার্স বস’খ্যাত মারকুটে ব্যাটার ক্রিস গেইল, ভারতের কিংবদন্তি অলরাউন্ডার যুবরাজ সিং এবং বিশ্বের দ্রুততম মানব উসাইন বোল্টকে টি-টোয়েন্টি বিশ্বকাপের দূত হিসেবে নিযুক্ত হন।

আফ্রিদি পাকিস্তানের ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালিস্ট দল এবং ২০০৯ টি-টোয়েন্টি বিশ্বকাপ দলের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন। ২০০৭ বিশ্বকাপে তো টুর্নামেন্টের সেরা খেলোয়াড়ও নির্বাচিত হয়েছিলেন সে সময়ের অন্যতম সেরা এই অলরাউন্ডার।

টি-টোয়েন্টি বিশ্বকাপের দূত হতে পেরে নিজেকে ভাগ্যবান মনে করছেন আফ্রিদি, ‘এই টুর্নামেন্ট আমার হৃদয়ের খুব কাছের। প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপে টুর্নামেন্টসেরা হওয়া থেকে শুরু করে ২০০৯ সালে ট্রফি উঁচিয়ে ধরা- এই মঞ্চে খেলেই আমার ক্যারিয়ারের পছন্দের বেশকিছু মুহূর্তের দেখা পেয়েছি।’

আগামী ১-২৯ জুন পর্যন্ত যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজে বসবে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর।

এ সম্পর্কিত আরও খবর