বিশ্বকাপের আগে পিতৃত্বকালীন ছুটিতে বাটলার

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2024-05-27 20:05:16

টি-টোয়েন্টি বিশ্বকাপ মাঠে গড়ানোর বাকি মাত্র ৫ দিন। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ইংল্যান্ড তাদের বিশ্বকাপ মিশন শুরু করবে স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে। যেই ম্যাচটি মাঠে গড়াবে আগামী ৪ জুন। তবে তার আগে গত আসরের রানাসআপ পাকিস্তানের বিপক্ষে খেলে প্রস্তুতি সারছে ইংল্যান্ড। আগামীকাল মাঠে গড়াবে সিরিজের তৃতীয় টি-টোয়েন্টি। যদিও সেই ম্যাচে পাওয়া যাচ্ছে না ইংলিশ অধিনায়ক জশ বাটলারকে। পিতৃত্বকালীন ছুটি নিয়ে পরিবারের কাছে গেছেন তিনি।

পাকিস্তানের বিপক্ষে ৪ ম্যাচের সিরিজে অবশ্য ১-০ তে এগিয়ে আছে ইংল্যান্ড। সিরিজে প্রথম ম্যাচ বৃষ্টিতে ভেস্তে গেলেও দ্বিতীয় ম্যাচে দারুণ জয় পেয়েছে জশ বাটলারের দল। যেখানে বাটলার খেলেন ৫১ বলে ৮৪ রানের ইনিংস। এমন একজন ব্যাটারকে তাই তৃতীয় ম্যাচে মিস করবে ইংলিশরা। তবে আপাতত ছুটি তৃতীয় ম্যাচের জন্য হলেও সেটা বেড়ে যেতে পারে কোনো জটিলতা তৈরি হলে। ফলে বাটলারকে ঠিক কবে নাগাদ পাওয়া যাচ্ছে তা নিশ্চিত করে বলা যাচ্ছে না।

বাটলার ছুটিতে থাকায় দলকে নেতৃত্ব দেবেন মঈন আলী। তিনি অবশ্য নেতৃত্ব দেওয়ার প্রস্তুতিটা নিয়ে রেখেছেন আগেভাগেই। সেটা বিশ্বকাপের মঞ্চে হলেও খুব বেশি দুশ্চিন্তার কারণ দেখছেন না তিনি। তবে প্রত্যাশা করছেন ঠিক সময়েই পৃথিবীতে আসবে বাটলারের সন্তান। এবং বাটলারও খুব দ্রুতই দলের সঙ্গে যোগ দেবেন। যদিও বাটলার জানিয়ে রেখেছেন তিনি কেবল বাবা হওয়ার সময়টাতেই স্ত্রীর পাশে থাকবেন। এরপর যতদ্রুত সম্ভব যোগ দেবেন দলের সঙ্গে।

অবশ্য কোনো কারণে বাটলারের ফিরতে বিলম্ব হলেও নেতৃত্ব ভার নিতে প্রস্তুত আছেন সহ-অধিনায়ক মঈন আলী। মঈন বলেন, ‘অবশ্যই যদি আমাকে নেতৃত্ব দেওয়া হয়, তাহলে এটা আমার জন্য একটা বড় সম্মানের বিষয়। যেমনটা সবসময় হয়। আমি অধিনায়ক হিসেবে ভাল থাকব। কিছুই খুব বেশি পরিবর্তন হবে না। এরপর যখন সে ফিরে আসবে, তখন সে দায়িত্ব নিবে। তবে আমি আশা, শিশুটি সঠিক সময়ে আসবে। তার খুব বেশি ম্যাচ মিস করতে হবে না।’

এ সম্পর্কিত আরও খবর