গুরবাজের সেমিফাইনাল খেলা নিয়ে শঙ্কা

  ক্রিকেট কার্নিভাল
  • স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইট পর্ব টপকিয়েছে আফগানিস্তান। সেমিফাইনালের মতো বড় মঞ্চে নামার আগে আফগানরা খানিকটা দুশ্চিন্তাতেই আছে। এর অন্যতম একটা কারণ হচ্ছে দলের ইন-ফর্ম ব্যাটার রহমানউল্লাহ গুরবাজকে এই গুরুত্বপূর্ণ ম্যাচে দলে পাওয়া নিয়ে জেগেছে শঙ্কা

বাংলাদেশের বিপক্ষে সোমবার দ্বিতীয় ইনিংসের শুরুতেই চোট পান গুরবাজ। হাঁটুতে পাওয়া এই চোটের কারণে সঙ্গে সঙ্গেই মাঠ ছেড়ে যেতে হয় তাকে।

বিজ্ঞাপন

এই চোট নিয়ে সেমিফাইনাল ম্যাচে তিনি খেলবেন কি না, তা নিয়ে জেগেছে শঙ্কা। ম্যাচের আগে আফগানরা অনুশীলন করেনি, ফলে এই বিষয়ে সঠিক তথ্যও জানা যায়নি। ঠিক সময়ে তিনি যদি তার চোট না কেটে ওঠে, তাহলে হজরতউল্লাহ জাজাইকে টপ অর্ডারে খেলতে হতে পারে।

সঙ্গে আসতে পারে আরও একটা পরিবর্তনও। আফগান দলে গুরবাজের ভূমিকাটা যে স্রেফ ওপেনারের নয়, উইকেটরক্ষকেরও। তার বিদায় মানে দুজনের চলে যাওয়া একসঙ্গে। সে শূন্যতা পূরণে আরও একটা পরিবর্তন আনতে হবে আফগানিস্তানকে। উইকেটরক্ষক মোহাম্মদ ইসহাককে ঢোকানো হবে দলে। সেক্ষেত্রে করিম জানাতকে জায়গা ছাড়তে হতে পারে।

সেমিফাইনালে আফগানিস্তানের সম্ভাব্য একাদশঃ

ইবরাহিম জাদরান, রহমানউল্লাহ গুরবাজ/হজরতউল্লাহ জাজাই, আজমতউল্লাহ ওমরজাই, গুলবাদিন নাইব, মোহাম্মদ নবী, করিম জানাত/মোহাম্মদ ইসহাক, রশিদ খান অধিনায়ক), নানগেয়ালিয়া খারোতে, নাভিন-উল-হক, নুর আহমেদ, ফজল হক ফারুকি।