ডাচদের সঙ্গে ড্র’য়ে নাখোশ দেশম

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-06-22 16:53:47

নেদারল্যান্ডসের বিপক্ষে পুরো ম্যাচে মোট ১৫টি শট চালিয়েছেন ফ্রান্সের ফুটবলার। সেখানে লক্ষ্যে ছিল তিনটি, তবে জালের ঠিকানা খুঁজে পায়নি একবারও। ডাচদের অবস্থাও একইরকম বলা যায়। শুক্রবার রাতে গ্রুপ ‘ডি’-এর এই ম্যাচটি হয়েছে গোলশূন্য ড্র। চলতি আসরে এখন পর্যন্ত এই নিয়ে ২১ ম্যাচে এই প্রথম কোনো ম্যাচ শেষ হলো গোল ছাড়াই। 

ডাচদের সঙ্গে ড্র’য়ে খুব একটা হতাশ না হলেও অসংখ্য সুযোগ মিস করায় কিছুটা হতাশ ফরাসি কোচ দিদিয়ের দেশম। ম্যাচশেষে তিনি বলেন,’ আমরা দৃঢ়, একসঙ্গে শক্তিশালীও, এটা গুরুত্বপূর্ণ। তবে ম্যাচ জিততে হলে আমাদের গোল করতে হবে। তাই আবারও বলছি, আমাদের একমাত্র আক্ষেপ আমরা যে অসংখ্য সুযোগ পেয়েছি, তবুও জিততে পারিনি।’

অস্ট্রিয়ার বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে ১-০ ব্যবধানে জিতেছিল ফ্রান্স। সেটিও অবশ্য বিপক্ষে দলের আত্মঘাতী গোলের সুবাদে। এতেই এখন পর্যন্ত ফ্রান্সের কোনো ফুটবলার পাননি জালের দেখা। তবে এই ম্যাচে খুব একটা ছন্দে ফিরতে পারেনি গ্রিজমান-থুরামরা। তবে দলের এই পারফরম্যান্সেও সন্তুষ্টি প্রকাশ করেছেন দেশম। 

গ্রুপপর্বে দুই ম্যাচে ডাচদের সমান ৪ পয়েন্ট নিয়ে তালিকার দুইয়ে আছে ফ্রান্স। অস্ট্রিয়ার পয়েন্ট ৩ এবং পোলিশরা এখনো খুলেনি পয়েন্টের খাতা। আগামী ২৫ জুন গ্রুপপর্বে নিজেদের শেষ ম্যাচে পোল্যান্ডের বিপক্ষে লড়বে দিদিয়ের দেশমের দলটি।

এ সম্পর্কিত আরও খবর