বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজের সূচি জানাল পিসিবি 

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-07-05 14:01:13

আগস্টে বাংলাদেশের বিপক্ষে সিরিজ দিয়েই ঘরের মাঠে ২০২৪-২৫ মৌসুমে যাত্রা শুরু করবে পাকিস্তান। শান্তদের বিপক্ষে সিরিজসহ এই মৌসুমে মোট তিনটি সিরিজের সূচি প্রকাশ করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড, পিসিবি। 

বাংলাদেশের বিপক্ষে দুটি টেস্ট ম্যাচের সিরিজ খেলবে পাকিস্তান। আগামী ২১ আগস্ট সিরিজের প্রথম টেস্টটি হবে রাওয়ালপিন্ডিতে। দ্বিতীয় টেস্টটি শুরু হবে আগামী ৩০ আগস্ট, করাচিতে। 

পাকিস্তানের বিপক্ষে তাদের মাটিতে সবশেষ ২০২০ সালে টেস্ট সিরিজ খেলেছিল বাংলাদেশ। সেবারও সিরিজে ছিল দুটি টেস্ট এবং ভেন্যু ছিল সেই রাওয়ালপিন্ডি ও করাচি। তবে করোনা মহামারীর সেই প্রকোপ শুরু হয়ে যাওয়ায় সেবার সিরিজে স্রেফ একটি টেস্টই হয়েছিল। সেই ম্যাচে পাকিস্তানের কাছে ইনিংস ও ৪৪ রানের ব্যবধানে হেরেছিল তৎকালের মমিনুল হকের নেতৃত্বাধীন দলটি। 

পাকিস্তানের বিপক্ষে এখন পর্যন্ত ১৩টি টেস্ট খেলেছে বাংলাদেশ। যেখানে তারা জয়ের দেখা পায়নি একটিতেও। ড্রও করতে পেরেছিল কেবল একটি টেস্টেই।

বাংলাদেশের বিপক্ষে ছাড়াও এই মৌসুমে নিজেদের মাঠে অক্টোবর মাসে ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজ ও আগামী বছরের জানুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে পাকিস্তান। এছাড়াও আগামী ফেব্রুয়ারিতে চ্যাম্পিয়নস ট্রফির একদম আগ মুহূর্তে নিউজিল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা মিলিয়ে ত্রিদেশীয় সিরিজ খেলবে বাবর আজমরা।

এ সম্পর্কিত আরও খবর