বুমরাহ'র প্রতি কৃতজ্ঞতার শেষ নেই কোহলির

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-07-05 20:11:10

ভারতকে বিশ্বকাপ জেতাতে কী করেননি জসপ্রীত বুমরাহ? ফাইনালের দিন ম্যাচটি তো হাত থেকে বেরই হয়ে যাচ্ছিল প্রায়, কিন্তু যেভাবে ইন্ডিয়ার হাতের মুঠোয় ম্যাচটি ফেরত আনলেন বুমরাহ তা অবিস্মরণীয়! তার সেই স্পেলটাই হয়ে থাকবে সাদা বলের ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা স্পেলগুলো একটা। আসরজুড়ে সব ম্যাচেই বুমরাহ রেখেছেন মহাগুরুত্বপূর্ণ অবদান।

বিশ্বকাপজয়ী দল দেশে ফেরার পর যে সংর্ধ্বনা পেয়েছে সেটা হয়ে থাকবে অবিস্মরণীয়। এমন আবেগঘণ মূহূর্তে বিরাট কোহলির মতো মহাতারকাও স্মরণ করিয়ে দিলেন বুমরাহ'র কৃতিত্ব।

'এই স্টেডিয়ামের সবার মতো আমরাও একটা পর্যায়ে ভেবেছিলাম, ফাইনাল আবারও ছুটে যাচ্ছে। তবে শেষ পাঁচ ওভারে যা ঘটেছে, সেটি সত্যিই বিশেষ কিছু। আমি আসলে সবাইকে বলব, এ টুর্নামেন্টের ম্যাচগুলোয় বারবার এবং বারবার আমাদের ফিরিয়ে আনার জন্য একজনকে বাহবা দিতে। ফাইনালে শেষ ৫ ওভারের দুটিতে বোলিং করে যা করেছে, সেটি দুর্দান্ত ছিল। জসপ্রীত বুমরাহ'র জন্য দয়া করে জোরে একটি হাততালি হোক।'

ভারতের বিশ্বকাপ জয়ে জসপ্রিত বুমরাহ রেখেছেন মহাগুরুত্বপূর্ণ অবদান। দলকে ফাইনালে জিতিয়েছেন, টুর্নামেটে ১৫ উইকেট নিয়েছেন, অবাক করা বিষয় বল করেছেন মাত্র ৪.১৭ ইকোনমিতে। গড় ছিলো মাত্র ৮.২৬। প্রতি ১১.৮৬ বলে নিয়েছেন একটা করে উইকেট; ইম্প্যাক্ট রেখেছেন সব জয়ে। তাইতো টুর্নামেন্ট সেরার রেসে থেকে, শেষ পর্যন্ত সেটাই হলেন এই পেসার।

এ সম্পর্কিত আরও খবর