রোনালদোর বিপক্ষে খেলাটা অনেক সম্মানের: এমবাপে

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-07-05 21:45:47

বয়সটা ৩৯। যার মধ্যে ২২ বছর ধরে মাতিয়ে বেড়াচ্ছেন ফুটবল মাঠ। হাজারো-লাখো তরুণ ফুটবলার ভক্ত কিংবা আইডল বনে গিয়েছেন তিনি। যেই রীতি রয়ে গেছে এখনও। কেননা ফুটবলটা যে এখনও ছাড়েননি ক্রিশ্চিয়ানো রোনালদো। তবে ভক্তদের মধ্যে এমন একজন আছেন যে এখন আন্তর্জাতিক ফুটবলে এখন তার সঙ্গে মঞ্চ ভাগাভাগি করেন। রোনালদোকে ভক্ত, আইডল মানা সেই কিলিয়ান এমবাপেও যে এখন পরিপূর্ণ এক ফুটবলার। তাই তো নিজের আইডলের বিপক্ষে পারাটা এমবাপের কাছে অনেক সম্মানের। 

শেষ ষোলো পর্ব শেষে ইউরোর এবারের আসর এখন কোয়ার্টার ফাইনালের দুয়ারে। যেখানে প্রথম কোয়ার্টার ফাইনাল মুখোমুখি হবে স্পেন ও স্বাগতিক জার্মানি। এবং একই দিনে দ্বিতীয় কোয়ার্টার ফাইনালের নামবে ফ্রান্স ও পর্তুগাল। এই ম্যাচটি শুরু হবে আজ (শুক্রবার) বাংলাদেশ সময় দিবাগত রাত ১টায়। 

রোনালদোকে আইডল মানা এমবাপে সদ্যই চুক্তি করেছে তার স্বপ্নের ক্লাব রিয়াল মাদ্রিদের সঙ্গেও। পর্তুগালের সঙ্গে সেমির লড়াইয়ের ম্যাচ সামনে রেখে এমবাপে জানালেন রোনালদোর সঙ্গে তার অনেক আগ থেকেই যোগাযোগ হয়। এবং সেটি এখনও আছে চলমান। ‘ক্রিশ্চিয়ানোর প্রতি আমার সম্মানটা সবসময়ই থাকবে। তার সঙ্গে অনেকবার কথা বলার সুযোগ পেয়েছি। আমরা সবসময় যোগাযোগ করি এবং তিনি আমাকে অনেক বিষয় নিয়েই পরামর্শ দেন। তার বিপক্ষে খেলাটা অনেক সম্মানের।’ 

এমবাপের কাছে রোনালদো সবসময় কিংবদন্তি হয়েই থাকবেন। ‘আগে যাই ঘটে গেছে বা সামনে যাই ঘটুক না কেন, তিনি সবসময় কিংবদন্তি হয়েই থাকবেন। তবে অবশ্যই আমরা ম্যাচটি জিতে সেমিতে পৌঁছানোর আশা রাখছি।’

ইউরোতে এর আগের আসরে গ্রুপপর্বেই ফ্রান্সের বিপক্ষে নেমেছিল পর্তুগাল। সেই ম্যাচটি হয়েছিল ২-২ ব্যবধানের ড্র। সেবারই কোনো বৈশ্বিক বা মহাদেশীয় কোনো টুর্নামেন্টে একে ওপরের বিপক্ষে খেলেছিলেন এমবাপে ও রোনালদো। সেখানে এমবাপে কোনো গোল না করলেও তার আইডল করেছিলেন দুটি গোলই।

এ সম্পর্কিত আরও খবর