নিউজিল্যান্ডের কেন্দ্রীয় চুক্তিতে রাচিন 

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-07-10 14:15:56

২০২৩ ওয়ানডে বিশ্বকাপ দিয়ে নিজেকে বিশ্ব ক্রিকেটের সামনে দারুণভাবে মেলে ধরেছেন রাচিন রবীন্দ্র। সেবার ১০ ম্যাচে আসরের চতুর্থ সর্বোচ্চ ৫৭৮ রান করেছিলেন নিউজিল্যান্ডের এই তরুণ তারকা ব্যাটার। করেছিলেন তিনটি সেঞ্চুরি। যা বিশ্বকাপের ইতিহাসে কোনো কিউই ব্যাটারের সর্বোচ্চ, সেটিও আবার এক আসরেই। সেখান থেকেই বছর না পেরোতেই পারফরম্যান্সের পুরস্কারটাও পেলেন। কিউইদের নতুন কেন্দ্রীয় চুক্তিতে প্রস্তাব দেওয়া হয়েছে রাচিনকে। 

নিউজিল্যান্ড ক্রিকেট (এনজেডসি) এর দেওয়া প্রস্তাবটি বেশ সানন্দের সঙ্গে গ্রহণ করেছে রাচিন। ২৪ বছর বয়সী এই তরুণ তারকা ছাড়াও চুক্তির প্রস্তাব দেওয়া হয়েছে বেন সিয়ার্স, উইল ও’রোক ও জ্যাকব ডাফিকে। রাচিনের মতো তারাও গ্রহণ করেছেন চুক্তির প্রস্তাব। 

এদিকে কেন্দ্রীয় চুক্তিতে ফেরানো হয়েছে ৩৫ বছর বয়সী স্পিনার এজাজ প্যাটেলকে। সামনে কিউইদের টেস্টের লম্বা সূচি। সেটি মাথায় রেখেই এমন সিদ্ধান্ত তাদের। 

বিশ্বকাপের পরপরই নেতৃত্ব ছেড়েছেন কেন উইলিয়ামসন। তিনি নেই এই নতুন চুক্তিতেও। তাই সাদা বলের ফরম্যাটে নতুন অধিনায়কের নামও প্রকাশ করতে হবে এনজেডসি-কে। 

এক নজরে নিউজিল্যান্ডের কেন্দ্রীয় চুক্তির তালিকা: ফিন অ্যালেন, টম ব্লান্ডেল, মাইকেল ব্রেসওয়েল, মার্ক চাপম্যান, ডেভন কনওয়ে, জ্যাকব ডাফি, ম্যাট হেনরি, কাইল জেমিসন, টম ল্যাথাম, ড্যারিল মিচেল, হেনরি নিকোলস, উইল ও’ রোক, এজাজ প্যাটেল, গ্লেন ফিলিপস, রাচিন রবীন্দ্র, মিচেল স্যান্টনার, বেন সিয়ার্স, ইশ সোধি, টিম সাউদি, উইল ইয়াং। 

এ সম্পর্কিত আরও খবর