নির্বাচক কমিটি থেকে বহিষ্কৃত ওয়াহাব ও রাজ্জাক

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-07-10 19:10:44

হতাশাজনক বিশ্বকাপ সফর শেষ করার পর থেকেই সমালোচনার মুখোমুখি হচ্ছে পাকিস্তান জাতীয় ক্রিকেট দল। ২০২৩ ওয়ানডে বিশ্বকাপের পর সদ্য শেষ হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপেও ভরাডুবি দেখেছে দলটি। দলের এমন করুণ পরিস্থিতিতে এবার কঠোর পদক্ষেপ নিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। জাতীয় দলের নির্বাচক কমিটি থেকে বরখাস্ত করা হয়েছে ওয়াহাব রিয়াজ ও আবদুল রাজ্জাককে।

কিছুদিন আগেই আবদুল রাজ্জাক পাকিস্তান পুরুষ ও নারী উভয় দলের সিলেকশন প্যানেলেই যুক্ত হয়েছিলেন। পুরুষ দলের পাশাপাশি তিনি নারী দলের নির্বাচকের দায়িত্ব থেকেও সরে দাঁড়াবেন সেই ইঙ্গিত দিয়েছেন। চলতি সপ্তাহেই আনুষ্ঠানিকভাবে তার বিদায়ের ঘোষণাটিও দেওয়া হবে।

ইএসপিএনক্রিকইনফোর গত মাসে করা প্রতিবেদন অনুযায়ী, টি-টোয়েন্টি বিশ্বকাপে বাবর আজমরা গ্রুপ পর্ব থেকে ছিটকে যাওয়ার পর থেকেই ওয়াহাব রিয়াজের চাকরি শঙ্কায় ছিল। আজ বুধবার একটি বিবৃতিতে পিসিবি নিশ্চিত করে বিষয়টি জানিয়েছে। তারা বলেছে, ‘এই দুজনকে (ওয়াহাব এবং রাজ্জাক) পাকিস্তান ক্রিকেট বোর্ড বহিষ্কার করছে, জাতীয় নির্বাচক কমিটিতে তাদের আর প্রয়োজন হবে না।’

গত চার বছরে ছয়জন প্রধান নির্বাচকের দেখা পেয়েছে পিসিবি। সাম্প্রতিক সময়ে পাকিস্তান ক্রিকেট বোর্ডের অভ্যন্তরীণ নানা জটিলতার প্রভাব পড়ছে তাদের দলেও। পরপর কয়েকটি আন্তর্জাতিক টুর্নামেন্টে দলের এই ভরাডুবি মেনে নিতে পারছেন না দেশটির সমর্থকরা। সবকিছুর নেতিবাচক প্রভাব দেখা যাচ্ছে ক্রিকেটারদের খেলার মাঠের পারফরম্যান্সেও।

এ সম্পর্কিত আরও খবর