রোহিতদের কোচ হিসেবে কত বেতন পাবেন গম্ভীর? 

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-07-11 13:06:23

টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসর শেষেই ভারতীয় ক্রিকেট দলের প্রধান কোচের দায়িত্ব ছাড়বেন রাহুল দ্রাবিড়, এটা তিনি জানিয়ে রেখেছিলেন আগেই। শেষ পর্যন্ত সেটিই হলো। এদিকে কোচ খুঁজতে বিশ্বকাপের আগে বিজ্ঞপ্তিও দিয়েছিল দেশটির ক্রিকেট বোর্ড, বিসিসিআই। তবে একটি নাম শুরু থেকেই ছিল বেশ আলোচনায়, গৌতম গম্ভীর। অবশেষ এলো না আর কোনো চমক। মঙ্গলবার এক বিবৃতিতে গম্ভীরের হাতেই দায়িত্ব থামাল বিসিসিআই। 

ভারতীয় ক্রিকেট বোর্ড মানেই অর্থের ঝনঝনানি। যার কিছুটা প্রমাণ মিলল বিশ্বকাপ শেষেও। চ্যাম্পিয়ন হয়ে ভারত দল আইসিসির থেকে যেই প্রাইজমানি পেয়েছে তা ছিল ২১ কোটি ভারতীয় রুপির কাছাকাছি। তবে বোর্ড থেকে রোহিত-কোহলিরা পুরষ্কার সরূপ পেলেন ১২৫ কোটি রুপি! তাই তো এমনটাই এখন আলোচনায় নতুন কোচ গম্ভীরের হাতেও থামতে যাচ্ছে মোটা অঙ্কের বেতন। 

যদিও এখন পর্যন্ত বেতন নিয়ে গম্ভীরের সঙ্গে কোনো আলোচনায় বসেনি বোর্ড। বিসিসিআইয়ের একটি সূত্র জানায়, ‘গৌতমের জন্য দায়িত্ব নেওয়াটাই বড় কথা। বেতন ও অন্যান্য বিষয়াদি নিয়ে কোনো সমস্যা হবে না। ২০১৪ সালেও এমনটা হয়েছিল, যখন রবি শাস্ত্রীকে যখন ডিরেক্টর অব ক্রিকেট করা হয়।’ 

তবে বিসিসিআইয়ের সেই সূত্রে গম্ভীরের বেতনের অঙ্ক নিয়ে একটা ধারণা অবশ্য পাওয়াই যায়। ‘রবি শাস্ত্রী যে দিন কাজ শুরু করে, তখন পর্যন্ত ওর সঙ্গে চুক্তি হয়নি। ঠিক গৌতমের ক্ষেত্রেও আরও কিছু বিষয় আলাপের ব্যাপার আছে। বেতনের অঙ্কটা রাহুল দ্রাবিড়ের মতোই হবে।’

রোহিত-কোহলিদের দায়িত্বে থাকাকালীন দ্রাবিড়ের বেতনের অঙ্ক ছিল বাৎসরিক ১২ কোটি রুপি। এতে গম্ভীরের ক্ষেত্রেও বেতনটা তেমনই বা আরও কিছুটা বেশি হবার সম্ভাবনাও থাকছে। 

এ সম্পর্কিত আরও খবর