ইউসুফ-আসাদকে নিয়ে পিসিবির নতুন নির্বাচক কমিটি

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-07-11 18:27:58

হতাশাজনক বিশ্বকাপ সফর শেষ করার পর থেকেই সমালোচনার মুখোমুখি হচ্ছিল পাকিস্তান জাতীয় ক্রিকেট দল। ২০২৩ ওয়ানডে বিশ্বকাপের পর সদ্য শেষ হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপেও ভরাডুবি দেখেছে দলটি। দলের এমন করুণ পরিস্থিতিতে কঠোর পদক্ষেপ নিয়ে গতকাল (বুধবার) নির্বাচক কমিটি থেকে বহিষ্কার করা হয়েছিল ওয়াহাব রিয়াজ ও আবদুল রাজ্জাককে। আজ নতুন দুইজনকে অন্তর্ভুক্ত করা হল পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) নির্বাচক কমিটিতে।

নির্বাচক কমিটিতে সদ্য দায়িত্ব পাওয়া দুইজন হলেন পাকিস্তানেরই দুই সাবেক ক্রিকেটার মোহাম্মদ ইউসুফ ও আসাদ শফিক। এই দুইজনকে নিয়ে নতুন নির্বাচক প্যানেল গঠন করল পিসিবি।

বাংলাদেশের বিপক্ষে সিরিজের দল গঠন দিয়েই যাত্রা শুরু হবে ইউসুফ-আসাদের নতুন এই কমিটির যাত্রা। পাকিস্তানের নতুন এই নির্বাচক কমিটিতে জায়গা হয়নি বিলাল আফজালের। অবশ্য পিসিবির নতুন একটি ভূমিকায় দেখা যাবে তাকে।

পিসিবির এই সিদ্ধান্তের মূল লক্ষ্যই হলো দলের দৃষ্টিভঙ্গির পরিবর্তন ঘটানো এবং নতুনভাবে দলকে জাগ্রত করা। সাম্প্রতিক সময়ে পাকিস্তান ক্রিকেট দলের যে করুণ পারফরম্যান্স ও ফলাফল, সেটি থেকে কাটিয়ে উঠে আবারও দলের সাফল্য অর্জনই এখন বোর্ডের প্রধান উদ্দেশ্য। অভিজ্ঞ ক্রিকেটার এবং কোচদের মিশেলে নতুন শুরুর অপেক্ষায় আছেন ভক্তরা।

এ সম্পর্কিত আরও খবর