অধিনায়কের দায়িত্ব ছাড়লেন হাসারাঙ্গা

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-07-11 21:28:34

প্রায় ছয় মাস দায়িত্ব পালনের পর শ্রীলঙ্কা ক্রিকেট দলের টি-টোয়েন্টি অধিনায়কের পদ থেকে সরে দাঁড়ালেন ওয়ানিন্দু হাসারাঙ্গা। এখন পর্যন্ত তিনি এই আকস্মিক সিদ্ধান্তের কারণ উল্লেখ করেননি, তবে বোর্ডের দেওয়া এক বিবৃতিতে বলেছেন যে দলের সর্বোত্তম স্বার্থেই তিনি এই পদক্ষেপটি নিয়েছেন।

হাসারাঙ্গা তার পদত্যাগপত্রে বলেছেন, ‘একজন খেলোয়াড় হিসাবে শ্রীলঙ্কার প্রতি সর্বদাই আমার সর্বোত্তম প্রচেষ্টা থাকবে এবং আমি বরাবরের মতো আমার দল এবং নেতৃত্বকে সমর্থন করব এবং পাশে থাকব।’

যদিও শ্রীলঙ্কার সবশেষ ব্যর্থ টি-টোয়েন্টি বিশ্বকাপ সফর শেষেই ধারণা করা হচ্ছিল যে হাসারাঙ্গা পদত্যাগ করবেন। তার দল এবার গ্রুপপর্ব থেকেই ছিটকে গিয়েছিল। সমর্থকরাও চাচ্ছিলেন যে তাকে অধিনায়কের পদ থেকে সরানো হোক।

হাসারাঙ্গার অধীনে শ্রীলঙ্কা ১০টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছে, যেখানে ছয়টিতেই তারা জয়ের দেখা পেয়েছে। এছাড়াও চলতি বছর জিম্বাবুয়ে এবং আফগানিস্তানের বিরুদ্ধে দ্বিপাক্ষিক সিরিজও তার অধীনেই দল জিতেছে। বর্তমানে লঙ্কান প্রিমিয়ার লিগে (এলপিএল) ক্যান্ডি ফ্যালকন্সকে নেতৃত্ব দিচ্ছেন হাসারাঙ্গা।

শ্রীলঙ্কার পরবর্তী টি-টোয়েন্টি সিরিজটি হলো এই মাসের শেষে ভারতের বিপক্ষে তিন ম্যাচ সিরিজ। বিশ্বকাপ শেষে ক্রিস সিলভারউড পদত্যাগ করার পর সনৎ জয়সুরিয়া অন্তর্বর্তীকালীন কোচের দায়িত্ব নিয়েছেন। তবে হাসারাঙ্গা পরিবর্তে অধিনায়কের দায়িত্বে কাকে দেখা যাবে এ বিষয়ে বোর্ডের পক্ষ থেকে কিছু জানানো হয়নি।

এ সম্পর্কিত আরও খবর