জয় দিয়েই সিরিজ শেষ করল ভারত

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-07-14 21:05:15

জিম্বাবুয়ের মাটিতে টি-টোয়েন্টি সিরিজের চতুর্থ ম্যাচে গতকাল (শুক্রবার) জয় তুলে নিয়ে ইতিমধ্যেই নিজেদের নামে সিরিজটি লিখে ফেলেছিল ভারত। আজ সিরিজের পঞ্চম ম্যাচেও জয় তুলে নিল শুবমান গিলরা। টানা চার জয়ের মাধ্যমে জিম্বাবুয়েকে তাদেরই মাটিতে সিরিজ হারিয়ে ট্রফি উঁচিয়ে ধরল তরুণ নির্ভর ভারত দলটি।

সিরিজের প্রথম ম্যাচটায় ধাক্কা খাওয়ার পর অনেকেই ভারতের তরুণ ও নতুন ক্রিকেটারদের সমালোচনা শুরু করেন। অভিজ্ঞ দল না হওয়ায় সিরিজটিও হেরে যেতে পারে তারা, এমন শঙ্কাও করা হচ্ছিল। কিন্তু দলটির নাম তো ভারত! দুর্দান্ত ভাবে ঘুরে দাঁড়িয়ে স্বাগতিকদের পরপর চারটি ম্যাচে হারিয়ে দেখালেন অভিশেক-গিল-স্যামসনরা।

আজ টসে জিতে শুরুতে বোলিংয়ের সিদ্ধান্ত নেয় স্বাগতিকরা। ব্যাট হাতে মারকুটে খেলা শুরু করলেও প্রথম ওভারেই সাজঘরে ফেরেন ভারতীয় ওপেনার যশস্বী জয়সওয়াল। আগের ম্যাচে দারুণ ছন্দে থাকা অভিষেক শর্মা ও অধিনায়ক শুবমান গিলও এদিন রানের পাল্লা ভারি করতে পারেননি।

এরপর দলের হাল ধরেন সাঞ্জু স্যামসন। তার অর্ধশতকের ওপর ভর করে নির্ধারিত ওভার শেষে জিম্বাবুয়েকে ১৬৮ রানের চ্যালেঞ্জিং লক্ষ্য ছুঁড়ে দেয় ভারত।

জবাবে ব্যাট বরাবরের মতোই ব্যর্থ হন স্বাগতিক ব্যাটাররা। ধারাবাহিকভাবে সাজঘরের পথ ধরেন জিম্বাবুয়ের ক্রিকেটাররা। ১৯তম ওভারে ১২৫ রানে সবকটি উইকেট হারায় তারা। জয়ের মাধ্যমেই সিরিজ নিজেদের নামে করে নেয় ভারত।

সংক্ষিপ্ত স্কোরঃ

ভারতঃ ২০ ওভারে ১৬৭/৬; স্যামসন ৫৮; মুজারাবানি ২-১৯

জিম্বাবুয়েঃ ১৮.৩ ওভারে ১২৫; মায়ার্স ৩৪; মুকেশ ৪-২২

ফলাফলঃ ভারত ৪২ রানে জয়ী

ম্যাচসেরাঃ শিভম দুবে

সিরিজঃ ভারত ৪-১ ব্যবধানে জয়ী

সিরিজসেরাঃ ওয়াশিংটন সুন্দর

এ সম্পর্কিত আরও খবর