কোহলির রেকর্ড টপকে গেলেন সূর্যকুমার

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-07-28 20:21:40

অধিনায়কের দায়িত্ব পাওয়ার পর সূর্যকুমার যাদব যেভাবে পারফর্ম শুরু করলেন তা প্রশংসনীয়। গতকাল (শনিবার) টি-টোয়েন্টি সিরিজের ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ২২ বলে করলেন ফিফটি। সব মিলিয়ে ব্যাট হাতে ২৬ বলে ৫৮ রান। এরপর দলও জিতেছে ম্যাচ। অধিনায়ক নিজেই হয়েছেন ম্যাচসেরা। এর চেয়ে সুন্দর শুরু আর কেমনই বা হতে পারতো?

নতুন দায়িত্ব নিয়ে ক্যাপ্টেন এবং ব্যাটার দুই জায়গা সামলানোতেই তাকে মনে হয়েছে বেশ নির্ভার। ভারতের বর্তমান টি-টোয়েন্টি অধিনায়ক ব্যাট হাতে প্রথম দিন মাঠে নেমেই ভাগ বসালেন ভারতের সাবেক অধিনায়ক বিরাট কোহলির রেকর্ডে।

আন্তর্জাতিক টি-টোয়েন্টি সর্বোচ্চ ম্যাচ সেরা হওয়ার রেকর্ডে যৌথভাবে এখন কোহলির সঙ্গে শীর্ষে আছেন সূর্য। এতদিন একাই শীর্ষে থাকা কোহলির ম্যান অব দ্য ম্যাচ ১৬ বার। খেলেছেন ১২৫ ম্যাচ। ১১৭ ইনিংস ব্যাট করেছেন। গড়ে প্রতি ৭.৩১ ইনিংস ব্যাট করেই একবার ম্যাচসেরা হয়েছেন সময়ের অন্যতম সেরা এই ব্যাটার।

অন্যদিকে সূর্যের লেগেছে মাত্র ৬৯ ম্যাচ আর ৬৬ ইনিংস। অর্থাৎ গড়ে ৪.১২ ম্যাচে একবার করে হয়েছেন ম্যাচসেরা।

কোহলি ইন্টারন্যাশনাল ক্রিকেটকে বিদায় জানিয়েছেন। তার এই সংখ্যা বাড়ানোর আর সুযোগ নেই। অন্যদিকে প্রায় ৩৪ বছরের সূর্যকুমার চালিয়ে যাবেন অন্তত আরও দুই বছর, পরের টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত। সেক্ষেত্রে কোহলিকে ছাড়িয়ে নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে যাওয়ার সুযোগ থাকছে তার সামনে।

তিনে থাকা ৩৮ বছরের সিকান্দার রাজা ১৫ ম্যান অব দ্য ম্যাচ নিয়ে ঘাড়ে নিশ্বাস ফেলছেন। তবে খুব বেশি সময় হয়তো তিনি পাচ্ছেন না।

এ সম্পর্কিত আরও খবর