পাকিস্তানকে শাহিনসকে ৫ রানে হারিয়ে সিরিজ ড্র বিসিবি এইচপির 

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-07-29 14:40:25

পাকিস্তান শাহিনসের বিপক্ষে চার দিনের প্রথম ম্যাচটিতে হেরেছিল বিসিবি এইচপি দলটি। তবে সিরিজের দ্বিতীয় ম্যাচে ঘুরে দাঁড়িয়ে নাটকীয় জয় তুলে নিল মাহমুদুল হাসান জয়ের দল। ৫ রানে ম্যাচ জিতে তাই ১-১ ব্যবধানে সিরিজ ড্র করল বিসিবি এইচপি। 

পাকিস্তানের বিপক্ষে টানটান উত্তেজনার এই ম্যাচের জয়ের নায়ক দলের অধিনায়ক জয়। তবে ব্যাট হাতে নয়। বল হাতে দ্বিতীয় ইনিংসে ১৩ ওভারে স্রেফ ২১ রান দিয়ে ফাইফার তুলে দলকে জয় এনে দেন এই যুব বিশ্বকাপজয়ী তারকা। যদিও ম্যাচটিতে হেসেছে তার ব্যাট। প্রথম ইনিংসে ৬৯ রানের পর দ্বিতীয় ইনিংসে করেন ৬৫ রান। দুবারই দলের হয়ে  সর্বোচ্চ ব্যক্তিগত সংগ্রহও তারই। 

২৯৬ রানের লক্ষ্য ব্যাট করতে নেমে তৃতীয় দিন শেষে ৪ উইকেটে ১৩৬ রান তুলেছিল শাহিনস। এতে শেষ দিনে জয়ের জন্য তাদের প্রয়োজন ছিল ১৬০ রান, হাতে ছিল ছয় উইকেট। এর আগে উপেনিং জুটিতেই ৯৬ রান তুলে ফেলেছিল শাহিনস। সেখানে দলীয় সর্বোচ্চ ৬৮ রান করা অধিনায়ক সাহেবজাদা ফারহানকে ফিরিয়েছিলেন জয়। পরে শেষ দিনে এসে নেন আরও ৪ উইকেট। আর এতেই নাটকীয় জয় বাংলাদেশের। 

এর আগে শুরুতে ব্যাট করে নিজেদের প্রথম ইনিংসে সবকটি উইকেট হারিয়ে ২৫৮ রান তোলে বিসিবি এইচপি। সেখানে জয়ের ৫৫ রান ছাড়াও আইচ মোল্লা করেন ৫৫ রান। পরে রিপন মণ্ডল ও রেজাউরের বোলিং নৈপুণ্যে প্রথম ইনিংস শাহিনসের সংগ্রহ থামে ১৭৯ রানে।

৭৯ রানের লিড পেয়েও লক্ষ্য খুব একটা বড় করতে পেরেছিল না জয়রা। দ্বিতীয় ইনিংসে তাদের সংগ্রহ ছিল ২১৬ এবং শাহিনসের সামনে লক্ষ্য দাঁড়ায় ২৯৬ রানের। তবে সেখান থেকে পাঁচ রান দূরে থেকে যায় দলটি। এবং বাংলাদেশ এইচপি দলের হয় শুভসূচনা। 

সংক্ষিপ্ত স্কোরকার্ড: 

বিসিবি এইচপি, প্রথম ইনিংস: ২৫৮ (জয় ৬৯, আইচ মোল্লা ৫৫; খুররম ৩-৬৯, গুলাম ২-৬, কাশিফ ২-২১, ফয়সাল ২-২১) 

পাকিস্তান শাহিনস, প্রথম ইনিংস: ১৭৯ (গুলাম ৪৮, তৈয়ব ৩০; রিপন ৪-৭১, রাজা ৩-৩৩)

বিসিবি এইচপি, দ্বিতীয়  ইনিংস: ২১৬ (জয় ৬৫, আইচ মোল্লা ৫৮; মোহাম্মদ আলী ৬-৬৩, খুররম ৩-৬৭)

পাকিস্তান শাহিনস, দ্বিতীয় ইনিংস (লক্ষ্য ২৯৬): ২৯০ (সাহেবজাদা ৬৮, হাসিবুল্লাহ ৫১, ওমাইর ৪৫, তৈয়ব ৪৩; জয় ৫-২১, রাজা ৩-৮৫)

ফলাফল: বিসিবি এইচপি ৫ রানে জয়ী 

এ সম্পর্কিত আরও খবর