এবার আইপিএলে পাঞ্জাব কিংসের কোচ হলেন পন্টিং 

ক্রিকেট, খেলা

বার্তা ২৪ স্পোর্টস | 2024-09-18 20:08:42

দিল্লি ক্যাপিটালসের সঙ্গে মাস দুয়েক আগেই ৭ বছরের সম্পর্কের ইতি টেনেছেন অজি কিংবদন্তি রিকি পন্টিং। এই সময়ের মধ্যেই জানা গেল তার নতুন দায়িত্বের ঠিকানা, ফের আইপিএলেই। এবার পাঞ্জাব কিংসের প্রধান কোচের দায়িত্ব পেলেন পন্টিং। 

সোশ্যাল মিডিয়ায় এক পোস্টে পন্টিং-কে প্রধান কোচের দায়িত্ব দেওয়ার বিষয়টি জানিয়েছে আইপিএলের ফ্রাঞ্চাইজিটি। এদিকে ক্রিকেট বিশ্লেষণভিত্তিক ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফো সূত্রমতে, দলটির সঙ্গে পন্টিংয়ের চুক্তিটা চার বছরের। 

আইপিএলের সেই শুরুর আসর (২০০৮ সাল) থেকেই ফ্রাঞ্চাইজিটির সঙ্গে জড়িত পন্টিং। প্রথম মৌসুমে তিনি খেলেছিলেন কলকাতার নাইট রাইডার্সে হয়ে। পরে ২০১৩ সাল পর্যন্ত খেলেন মুম্বাই ইন্ডিয়ান্স। এবং পরের বছরেই যোগ দেন দলটির কোচিং প্যানেলে, উপদেষ্টা হিসেবে। ২০১৬ ও ২০১৭ মৌসুমে ছিলেন মুম্বাইয়ের প্রধান কোচ। সেখান থেকে ২০১৮ সালে কোচ হয়ে আসেন দিল্লিতে। সেখানেই সবশেষ ২০২৪ মৌসুম পর্যন্ত ছিলেন। তবে দল আশানুরূপ করায় বরখাস্ত হন পন্টিং। 

এদিকে আইপিএলে পাঞ্জাবের অবস্থাও নাজেহাল। সবশেষ চার মৌসুমে তৃতীয় কোচ হিসেবে যোগ দিলেন পন্টিং। এই বছরের মৌসুমে পয়েন্ট টেবিলের নয়ে থেকে প্রথম পর্বেই বিদায় নিয়েছিল পাঞ্জাব। এবার পন্টিংয়ের হাত ধরে নতুন সম্ভাবনাই দেখবে তারা।

এ সম্পর্কিত আরও খবর