ভারতকে ৪০০ করতে দেয়নি বাংলাদেশ

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-09-20 11:23:25

আগের দিন অপরাজিত ছিলেন রবিচন্দ্রন অশ্বিন আর রবীন্দ্র জাদেজা। শঙ্কা ছিল দুজনের এই জুটি না আরও বড় কিছু করে ফেলে! তবে তাদের সেটা শেষমেশ করতে দেয়নি বাংলাদেশ। দিনের শুরুতেই তাদের জুটিটা ভেঙেছে। পরে ৩৭৬ রানে ভারতকে বেধে ফেলেছে বাংলাদেশ।

চেন্নাই টেস্টের প্রথম সকালটা ছিল স্রেফ হাসান মাহমুদের। আজ সেখানে আলো ছড়ালেন তাসকিন আহমেদ। কাল উইকেটশূন্য থাকার আক্ষেপটা তিনি আজ মেটালেন একে একে তিনটি উইকেট নিয়ে। ভারত যে দ্বিতীয় দিনে মোটে ৩৭ রানই যোগ করতে পারল স্কোরবোর্ডে, তাতে বড় অবদানটা তার।

তিনি দিনটা শুরু করেন রবীন্দ্র জাদেজাকে ফিরিয়ে দিয়ে। তার শর্ট বলে ব্যাট চালিয়ে উইকেটের পেছনে ক্যাচ দেন জাদেজা। তিনি ফেরেন সেঞ্চুরি থেকে ১৩ রান দূরে থেকে। এরপর আকাশ দীপকেও তিনি ফেরান। একটুও পর সেঞ্চুরিয়ান অশ্বিনকেও। তার অফ স্টাম্পের অনেক বাইরের বলে ব্যাট চালিয়ে নাজমুল হোসেন শান্তর হাতে ক্যাচ দেন অশ্বিন। 

এরপর শেষে যশপ্রীত বুমরাহকে সাঝঘরের পথ দেখান হাসান মাহমুদ। যার ফলে টানা দুই ইনিংসে পাঁচ উইকেটের কীর্তি গড়েন হাসান। আরও একটা কীর্তিতে প্রথম বোলার বনে যান তিনি। ভারতের মাটিতে পাঁচ উইকেট পাওয়া প্রথম বোলার বনে গেছেন তিনি।

এ সম্পর্কিত আরও খবর