কেন সাকিব কম বল করেছেন, জানালেন শান্ত

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-09-22 18:47:14

চেন্নাই টেস্টে নিজের ছায়া হয়ে ছিলেন সাকিব আল হাসান। বল হাতে একটা উইকেটও পাননি। ব্যাট হাতেও দুই ইনিংসে থিতু হয়ে আউট হয়েছেন।

তবে এই টেস্টে আলোচনায় ছিল তার বোলিং। প্রথম ইনিংসে ৫৩ ওভার শেষে বল হাতে নেন তিনি। এরপর দ্বিতীয় ইনিংসে দ্রুত বোলিংয়ে এলেও পরের দিন বল করেছেন প্রথম সেশনের শেষ দিকে গিয়ে। সব মিলিয়ে দুই ইনিংস মিলে সাকিব বল করেছেন ২১ ওভার।

সে কারণেই প্রশ্ন উঠে গেছে, দলের যখন প্রয়োজন, তখন সাকিবের বোলিংয়ে না আসার কারণ কী? মুরালি কার্তিক জানিয়েছিলেন তাকে সাকিব বলেছেন আঙুলে সমস্যা আছে তার।

তবে এবার নাজমুল হোসেন শান্ত জানালেন ভিন্ন কথা। তিনি জানালেন কৌশলগত কারণে সাকিবকে কম বল করিয়েছেন প্রথম ইনিংসে।

তিনি বলেন, ‘আসলে প্রথম ইনিংসে উনাকে দরকার হয়নি। দেখেছেন তিন পেসার কীভাবে ভালো বল করেছিল। মিরাজও ভাল বল করেছে। আমার পরিকল্পনা ছিলো পেসারদের লম্বা স্পেলে রাখা। আমরা ৬ উইকেট দ্রুত নিতে পেরেছিলাম।’

আঙুলে টেপ পেঁচিয়ে খেলছিলেন তিনি। তাই সাকিবের চোট আছে কি না এমন প্রশ্নও উঠে আসছিল। তবে তার জবাবে শান্ত বলেন, ‘আঙুলের টেপ পেঁচানোর ব্যাপারটা হচ্ছে উনার শেষ দিকে একটা বল লেগেছিল হাতে। যে কারণে টেপ পেঁচানো। আর আমি কোন ব্যক্তিগত পারফরম্যান্স নিয়ে কথা বলা স্বাচ্ছন্দ্যবোধ করি না। পুরো দলের পারফরম্যান্স নিয়ে একটা দলের ফল হয়।'

এ সম্পর্কিত আরও খবর