বিশ্বকাপের আগে হঠাৎ বিশ্রামে হেলস!

ক্রিকেট, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-09-01 05:13:43

বিস্ময়কর! বিশ্বকাপে খেলার সুযোগটা এভাবে হেলায় হারাচ্ছেন তিনি। অথচ ক্রিকেটের এই বড় মঞ্চে খেলার স্বপ্ন থাকে প্রতিটি ক্রিকেটারেরই। কিন্তু দলে জায়গা পেয়ে অ্যালেক্স হেলস বিশ্রামে গেলেন। ক্রিকেট থেকেই সাময়িক বিরতি নিয়েছেন ইংল্যান্ডের এই ওপেনার। যদিও বিশ্বকাপ খেলবেন কীনা এনিয়ে এখনো সরাসরি কিছুই জানান নি তিনি।

এই ক্রিকেটারের কাউন্টি দল নটিংহামশায়ার তাদের ওয়েবসাইটে লিখেছে, ‘অ্যালেক্স হেলস ব্যক্তিগত কারণে ক্রিকেট থেকে সাময়িক বিরতি নিচ্ছেন। তিনি কবে ফিরবেন সেটি এখনই বলা যাচ্ছে না।’ এর অর্থ বিশ্বকাপে খেলা নিয়ে শঙ্কা থাকছেই তার। কারণ দিন কয়েক পরই কার্ডিফে অনুশীলন শুরু করবে ইংল্যান্ডের ক্রিকেটাররা।

নিজ মাঠে বিশ্বকাপের ম্যাচ খেলার আগে প্রস্তুতি পর্বে ছয়টি ওয়ানডে খেলবে এউইন মরগানের দল। সেই দলেও আছেন হেলস। কিন্তু তাকে সেই ম্যাচগুলোতে দেখা যাবে কীনা তা এখনই বলা যাচ্ছে না। যদিও বিশ্বকাপ স্বাগতিকদের ব্যাটিংয়ে অন্যতম ভরসার নাম অ্যালেক্স হেলস। এটাও ঠিক জ্যাসন রয় আর জনি বেয়ারস্টো জুটির একজনের বিকল্প ভাবা হচ্ছে তাকে। এ অবস্থায় কন্ডিশনিং ক্যাম্পের আগে তার বিশ্রাম চিন্তায় ফেলে দিয়েছে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ডকে।

৩০ মে বিশ্বকাপের আসল লড়াইয়ের আগে পাকিস্তানের বিপক্ষে পাঁচটি আর আয়ারল্যান্ডের বিপক্ষে একটি ওয়ানডে ম্যাচে মাঠে নামবে ইংল্যান্ড। তার আগেই অবশ্য আগামী সপ্তাহে শুরু হবে বিশ্বকাপ দলের অনুশীলন।

আর সেই অনুশীলনে হেলসকে চাইছে বোর্ড। অবশ্য গত কিছুদিন ধরেই ব্যক্তিগত জীবনে কিছু সমস্যার মুখোমুখি হয়েছেন তিনি। সতীর্থ আরেক ক্রিকেটার বেন স্টোকসের সঙ্গে নাইট ক্লাবে মারামারি করে শাস্তিও পেয়েছেন। তারচেয়েও দুঃখজনক ঘটনা ঘটে ওয়েস্ট ইন্ডিজ সফরে। প্রেমিকার সঙ্গে সম্পর্কের টানাপোড়েন শুরু হয়। এই জন্য অবশ্য দায়ী তিনিই। তার প্রেমিকার দাবী ওয়েস্ট ইন্ডিজে গিয়ে জানতে পারেন হেলস অন্য নারীর সঙ্গে সময় কাটাচ্ছেন! ইংলিশ গণমাধ্যম বলছে ব্যক্তিগত জীবনের এই সমস্যা কাটিয়ে বিশ্বকাপ দলে যোগ দিতে পারেন হেলস!

এ সম্পর্কিত আরও খবর